বড় জয় পেল বার্সা

বড় জয় পেল বার্সা

স্পোর্টস ডেস্ক : দুর্দান্ত ফর্মে থাকা বার্সেলোনার সামনে দাঁড়াতেই পারেনি সেল্টা ভিগো। মেসি, নেইমার ও সুয়ারেজদের গোল–উৎসবে সেল্টা ভিগোকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে লুইস এনরিকের দল।

লা লিগার এই ম্যাচে বার্সার বড় জয়ে হ্যাটট্রিক করেছেন লুইস সুয়ারেজ। লিওনেল মেসি, নেইমার ও ইভান রাকিটিচ করেছেন একটি করে গোল। সব ধরনের প্রতিযোগিতায় এ নিয়ে টানা ৩০ ম্যাচে অপরাজিত থাকল কাতালান ক্লাবটি। রোববার রাতে ন্যু ক্যাম্পে ম্যাচের ২৪ মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিকে গোল করে বার্সাকে এগিয়ে দেন মেসি। আর্জেন্টিনা ফরোয়ার্ডের শট বাঁক খেয়ে জালে জড়িয়ে যায়। এরপর ৩৯ মিনিটে অবশ্য পেনাল্টি থেকে সেল্টা ভিগোকে সমতায় (১-১) ফেরান জন গুইদেত্তি। তবে দ্বিতীয়ার্ধে মেসি-নেইমার-সুয়ারেজদের সামনে দাঁড়াতেই পারেনি অতিথিরা।

৫৯ মিনিটে বার্সাকে ২-১ গোলে এগিয়ে দেন সুয়ারেজ। ৭৫ মিনিটে নিজের দ্বিতীয় গোলে স্কোরলাইন ৩-১ করেন এই উরুগুইয়ান স্ট্রাইকার। এরপর তো ৮১ থেকে ৯০, ৯ মিনিটের মধ্যেই তিন গোল করে স্বাগতিকরা। ৮১ মিনিটে সুয়ারেজের হ্যাটট্রিক করা গোলে ঘটে অদ্ভুত এক ঘটনা। বক্সের ভেতর মেসিকে ফেলে দেওয়ায় পেনাল্টি পেয়েছিল বার্সা। পেনাল্টি শট নিতে আসেন মেসি নিজেই। পেনাল্টি থেকে গোল করলেই লা লিগায় নিজের ৩০০তম গোল পেয়ে যাবেন মেসি। মাইলফলক ছোঁয়ার সুবর্ণ সুযোগ। পেনাল্টি শট মেসি নিলেনও। তবে বল পোস্টে মারেননি, আলতো করে পাস বাড়িয়ে দিলেন। আর তার বাড়িয়ে দেওয়া বল থেকেই জোরালো শটে হ্যাটট্রিকের আনন্দে মাতলেন সুয়ারেজ। এরপর ৮৪ মিনিটে রাকিটিচ ও ৯০ মিনিটে নেইমারের গোলে ৬-১ গোলের বিশাল জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এই জয়ে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে তিন পয়েন্টের ব্যবধান ধরে রাখল বার্সেলোনা। শীর্ষে থাকা দলটির পয়েন্ট ২৩ ম্যাচে ৫৭। এক ম্যাচ বেশি খেলা অ্যাটলেটিকোর পয়েন্ট ৫৪। তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৩। favicon59

Leave a Reply