শিশু উৎসব ২০১৬

শিশু উৎসব ২০১৬

20286_219958635023914_6743099045720824821_n নিজস্ব প্রতিবেদক : জাতীয় শিশু-কিশোর পত্রিকা হাতেখড়ি শিশু-কিশোর চিত্রাংকণ প্রতিযোগীতর আয়োজন করেছে। বয়সের উপর ভিত্তি করে মোট তিনটি গ্রুপে এই প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। গ্রুপ ”এ”- বয়স ৪ থেকে ৮ বছর, গ্রুপ ”বি”- বয়স ৮’+ থেকে ১২ বছর, গ্রুপ ”সি”- বয়স ১২’+ থেকে ১৬ বছর। ছবি আঁকার বিষয় সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে। অর্থাৎ ইচ্ছামত যে কোন বিষয়ে ছবি আঁকা যাবে। যে কোনো মাধ্যমে ছবি আঁকা যাবে যেমন: (মোম/প্যাস্টেল/পেন্সিল/জল রং/ পোষ্টার রং/ মিশ্রণ ইত্যাদি)।

 ছবি অবশ্যই ১১/১৬ ইঞ্চি আকারের আর্ট পেপার বা কার্টিজ পেপারে হতে হবে এবং ছবি জমা দেওয়ার শেষ সময় ১৪ মার্চ ২০১৬ইং তারিখ। মোট প্রতিযোগীর মধ্য থেকে প্রাথমিকভাবে নির্বাচিত ১০০ জনকে (৩টি বিভাগ থেকে) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ডাকা হবে এবং সনদপত্র প্রদান করা হবে। এছাড়াও প্রতিটি গ্রুপ থেকে সেরা তিনজন করে মোট নয়জনকে বাছাই করে পুরস্কৃত করা হবে। আর পুরস্কার হিসেবে দেয়া হবে ক্রেস্ট, সার্টিফিকেট, বিনামূল্যে হাতেখড়ি’র এক বছরের গ্রাহক ও নিয়মিত আঁকা ও লেখা ছাপার সুযোগ সহ হাতেখড়ি’র সদস্য কার্ড। তবে ছবির পেছনে অবশ্যই  শিশু উৎসব ২০১৬ইং, প্রতিযোগীর নাম, জন্ম তারিখ, বয়স, শিক্ষা প্রতিষ্ঠানের নাম, শেণি, রোল, শাখা, ডাকযোগের ঠিকানা, অভিভাবকের মোবাইল বা ফোন নম্বর উল্লেখ করতে হবে।

এই প্রতিযোগীতায় শুধুমাত্র ঢাকায় অবস্থানরত শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। ছবি পাঠানোর ঠিকানা: বরাবর- সম্পাদক: হাতেখড়ি, বাড়ি নং- ২৮, রোড নং- ১১, কল্যাণপুর (নগর স্বাস্থ্য কেন্দ্রের সামনে), ঢাকা-১২০৭। E-mail: editorhatekhari@gmail.com। favicon594

Leave a Reply