এসবিএসএফ এর আয়োজনে রাজধানীতে পথ নাটক প্রদর্শিত

এসবিএসএফ এর আয়োজনে রাজধানীতে পথ নাটক প্রদর্শিত

শিল্প-সাহিত্য ডেস্ক: প্রবীণদের অধিকার, বৈষম্য এবং আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় সমন্বিত উদ্যোগ গ্রহণকে তরান্বিত করতে একটি পথনাটক “ডায়ালগ অফ দা সিলভার এজ” সম্প্রতি প্রদর্শিত হল ধানমন্ডি ৩২ এবং জাতীয় শহীদ মিনার প্রাঙ্গণে।

প্রদর্শনীটি আয়োজন করে সোশ্যাল বিজনেস স্টুডেন্টস ফোরাম (এসবিএসএফ) ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। প্রদর্শনীটির  আয়োজনে  আরও সহযোগিতা করে অল স্টার’স ড্যাফোডিল এবং এজিং সাপোর্ট ফোরাম বাংলাদেশ। এছাড়া আর্থিক সহায়তা করে হেল্পএজ ইন্টারন্যাশনাল।

এসবিএসএফ এর সভাপতি কাজী মিশু বলেন, আমাদের দেশে ১ কোটি ৪০ লক্ষ ষাটঊর্ধ্ব প্রবীণ আছে। এই সংখ্যা দিন দিন বাড়ছে। ধারণা করা হচ্ছে ২০৫০ সালে বিশ্বে প্রতি ৫ জনে এক জন হবে প্রবীণ । দিন দিন প্রবীণদের পুনর্বাসন একটি ভয়াবহ সমস্যা হয়ে দাঁড়াচ্ছে। আমাদের দেশের প্রবীণরা কেমন আছে এটা কি আমরা ভেবে দেখেছি? দিন দিন প্রবীণ নিবাসের সংখ্যা বাড়ছে এটা কি ভালো লক্ষণ ? আমাদের প্রবীণরা কি ঠিক মত সেবা ও শ্রদ্ধা -সম্মান পাচ্ছেন? এই সব বিষয়ে গনসচেতনাতা সৃষ্টির প্রয়াসে আমাদের এই উদ্যোগ।

বিশ্বের চল্লিশটিরও বেশি দেশে এজ ডিমান্ডাস একশ্যন (এডিএ) ব্যনারে চলছে প্রবীণ বিষয়ক সচেতনতা মুলক এই প্রচারনা। জাতিসংঘ এবং স্থানীয় সরকারকে প্রবীণদের অধিকার রক্ষায় একটি আন্তর্জাতিক কনভেনশন করার দাবি জানানো হয় এই প্রচারণার মাধ্যমে।

এ টি নুর শেখ লিটা এবং সুয়াইক মুহাম্মদ রাব্বির রচনায় পথ নাটকটি নির্দেশনা করেন নুহ ইসলাম রিজভি । নাটকটিতে অভিনয় করেন তুষার শাহরিয়ার্‌, সুমনা মাহি, হিমেল মজুমদার, লুবা আহমেদ, মেহেদি হাসান নীল, ইসমাইল সিদ্দিকি এবং তানভির আহমেদ। favicon

Leave a Reply