ঢাবি ও জবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ঢাবি ও জবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

  • ক্যাম্পাস ডেস্ক 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ‘খ’ ইউনিট-এর অধীনে ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা আজ শুক্রবার সকালে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, কলা অনুষদের ডিন ও খ-ইউনিট ভর্তি পরীক্ষা সমন্বয়কারী অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ কলা ভবনের বিভিন্ন পরীক্ষা-কেন্দ্র পরিদর্শন করেন।

উল্লেখ্য, এ বছর খ-ইউনিটের অধীনে ২ হাজার ৩৬৩টি আসনের জন্য মোট ৩২ হাজার ৭৪৯জন ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের ৭০টি কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত এক ঘণ্টাব্যাপী জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ একযোগে আটটি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

এতে বলা হয়, এবছর ‘বি’ ইউনিটের (কলা অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, আইন অনুষদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর) এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাংগুয়েজেস (আইএমএল) অন্তর্ভুক্ত) ৭৭৮টি আসনের বিপরীতে ১৮ হাজার ৭শ’ ৬৩ জন অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ২৪ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছিল।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ও ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া পরীক্ষার হল পরিদর্শন করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ উপস্থিত ছিলেন।

‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল শিগগিরই প্রকাশ করা হবে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (http://www.jnu.ac.bd/) এই ফলাফল পাওয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।favicon59-4

Leave a Reply