ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় পেল পাঁচটি পুরস্কার

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় পেল পাঁচটি পুরস্কার

  • ক্যাম্পাস ডেস্ক

মালয়েশিয়ার ইউনিভার্সিটি সেইন্স ইসলাম, মালয়েশিয়ান ই-লার্নিং কাউন্সিল ফর পাবলিক ইউনিভার্সিটিস (এমইআইপিটিএ) এবং মালয়েশিয়ার উচ্চশিক্ষা মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কার্নিভাল অন ই-লার্নিং (আইইউসিইএল-২০১৭)-এ অংশ নিয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। গত ২৬-২৭ সেপ্টেম্বর মালয়েশিয়ায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছিল এই সম্মেলনের আন্তর্জাতিক সহযোগী প্রতিষ্ঠান। সম্মেলনে বিশেষজ্ঞ প্যানেলিস্ট হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম ‘প্রযুক্তির মানবিকীকরণ’শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন।

সম্মেলনে পোস্টার প্রদর্শন ক্যাটাগরিতে ১৮৮টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে যেখানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তিনটি ক্যাটাগরিতে ব্রোঞ্জ এবং দুটিতে সিলভার পদক পেয়েছে। এজন্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সকল পোস্টার প্রদর্শনকারী আইইউসিইএল-২০১৭ পুরষ্কার পেয়েছেন। তাঁদেরকে অভিনন্দন জানিয়ে পুরষ্কার তুলে দেন সম্মেলনের কনভেনার অধ্যাপক রোজহান এম. ইদ্রাস।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ‘অংশগ্রহণমূলক শিক্ষা’ ও ‘কর্মদক্ষতার সনদ’ শিরোনামের দুটি পোস্টার সিলভার পদক অর্জন করেছে। এছাড়া ‘সাপ্তাহিক কুইজের মাধ্যমে ইংরেজি উন্নয়ন’, ‘অংশগ্রহণমূলক শিক্ষার মাধ্যমে সমস্যা সমাধান’ ও ‘প্রযুক্তিশিক্ষায় শিক্ষার্থীদের অংশগ্রহণ বৃদ্ধি’শিরোনামের তিনটি পোস্টার ব্রোঞ্জ পদক অর্জন করেছে।

আইইউসিইএল ২০১৭ সম্মেলন উদ্বেধনের পর মালয়েশিয়ার উচ্চশিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী দাঁতো সেরি হাজি ইদ্রিস বিন জোস ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্টল পরিদর্শন করেন। এসময় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম তাঁর হাতে বিশ্ববিদ্যালয়ের স্যুভেনির ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান রচিত ‘এ জার্নি টুওয়ার্ডস এন্ট্রাপ্রেনারশিপ’বই তুলে দেন। বিশ্বব্যাপী ই-লার্নিং ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যে আইইউসিইএল ২০১৭ আয়োজন করা হয়। সম্মেলনে ই-লার্নিং প্রযুক্তি, উন্নত শিক্ষা পণ্যের সর্বশেষ খবরাখবর যেমন সফটওয়্যার, কোর্সওয়্যার, ই-লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম ইত্যাদি প্রদর্শন করা হয়।favicon59-4

Leave a Reply