১ম আন্তর্জাতিক শিক্ষা ও সাংস্কৃতিক উৎসব শুরু

১ম আন্তর্জাতিক শিক্ষা ও সাংস্কৃতিক উৎসব শুরু

  • ক্যাম্পাস ডেস্ক

ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের আয়োজনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শুরু হয়েছে দুই দিনব্যাপী ১ম আন্তর্জাতিক শিক্ষা ও সাংস্কৃতিক উৎসব বাংলাদেশ-২০১৭। আজ বুধবার (২৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসবের উদ্বোধন করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহাবুবুল হক মজুমদার। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক রফিকুল ইসলাম, দি একেএস খান সেন্টার অব এক্সিলেন্সির হেড অব হসপিটালিটি জাহাঙ্গীর আলম, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ট্যুজিম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান অধ্যাপক মো. মকবুল হোসেন, হাবিবুল্লাহ বাহার কলেজের গার্হস্থ্য অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক হোসনে আরা আলম এবং দি একেএস খান সেন্টার অব এক্সিলেন্সির কর্পোরেট এক্সিকিউটিভ প্রধান ড্যানিয়েল চন্দন গোমেজ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেডারেশন অব হসপিটালিটি, ট্যুরিজম অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্টের চেয়ারম্যান অধ্যাপক মো. মাহাবুবুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মাহবুব পারভেজ এবং প্রধান আয়োজক এম এ নাহিয়ান।

দুই দিনের উৎসবে থাকছে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্টে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা ও সেমিনার, লাইভ রান্না প্রদর্শনী, প্রতিযোগিতা ও টক শো, প্রকল্প প্রদর্শনী, ব্যবসায় ধারনা ও সমাধান, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।

‘পর্যটন দিবসকে গুরুত্ব দিন’ শ্লোগানকে প্রতিপাদ্য করে শুরু হওয়া দুই দিনের এই উৎসবে দেশের ২০টি বিশ্ববিদ্যালয় থেকে ৫০০ শিক্ষার্থী অংশগ্রহণ করছে।

উৎসবটি যৌথভাবে আয়োজন করছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ ও ফেডারেশন অব হসপিটালিটি, ট্যুরিজম অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্ট (এফওএইচটিইএম)। আর প্রধান পৃষ্ঠপোষক দি একেএস খান সেন্টার অব এক্সিলেন্স।

Leave a Reply