ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের নতুন কোষাধ্যক্ষ মমিনুল হক মজুমদার

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের নতুন কোষাধ্যক্ষ মমিনুল হক মজুমদার

  • ক্যাম্পাস ডেস্ক

মমিনুল হক মজুমদার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নতুন কোষাধ্যক্ষ হিসেবে ২৬ আগস্ট ২০১৯ যোগদান করেছেন। বিশ্ববিদ্যালয়ের আচার্য এবং রাষ্ট্রপতি আব্দুল হামিদের আদেশক্রমে তাকে এ নিয়োগ দেওয়া হয়। তিনি সদ্য বিদায়ী কোষাধ্যক্ষ মো. হামিদুল হক খানের স্থালাভিষিক্ত হলেন।

কোষাধ্যক্ষ পদে যোগ দেয়ার আগে মমিনুল হক মজুমদার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক (অর্থ ও হিসাব) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি স্বল্পকালীন সময়ের জন্য বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দায়িত্বও পালন করেন। মমিনুল হক মজুমদার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে এমবিএ (মেজর ইন ফাইন্যান্স) ডিগ্রি সম্পন্ন করেন।

মমিনুল হক মজুমদার ১৯৮৮ সালের ১ জানুয়ারি বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে কর্মজীবন শুরু করেন এবং ১৯৮৯ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডে (বিআরডিবি) কর্মরত ছিলেন। তিনি সিংগাপুরে ‘কি টেক প্রাইভেট লিমিটেডে’ মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবেও কাজ করেন। ২০০২ সালে উপ-পরিচালক (হিসাব ও অর্থ) হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে যোগদান করেন এবং ২০০৭ সালে পরিচালক (হিসাব ও অর্থ) পদে উন্নীত হন এবং উক্ত পদে যোগদানের পূর্ব পর্যন্ত দায়িত্ব পালন করেন। তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

মমিনুল হক মজুমদার ১৯৬৫ সালের ১৩ অক্টোবর চাঁদপুর সদর উপজেলার বাবুরহাটে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম মফিজ উদ্দীন মজুমদার ও মাতা মরহুমা মোসাম্মৎ জোহরা বেগম। পারিবারিক জীবনে তিনি ৩ কন্যা সন্তানের জনক।

Leave a Reply