অধ্যাপক  ড. আমিনুল ইসলামের নামে বৃত্তি প্রবর্তন

অধ্যাপক  ড. আমিনুল ইসলামের নামে বৃত্তি প্রবর্তন

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. আমিনুল ইসলামের নামে বৃত্তি প্রবর্তন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে প্রয়াত উপাচার্য অধ্যাপক ড. আমিনুল ইসলামের  স্মরণসভা ও দোয়া মাহফিলে এ ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে প্রয়াত উপাচার্যের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করা হয় এবং তাঁর নামে ৫৫ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। শিক্ষার্থীদের হাতে বৃত্তির সনদ তুলে দেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান। এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন প্রয়াত অধ্যাপক আমিনুল ইসলামের স্ত্রী হেলেনা ইসলাম, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. এসএম মাহবুবু উল হক মজুমদার, রেজিস্ট্রার অধ্যাপক ড. প্রকৌশলী একেএম ফজলুল হক, ইমেরিটাস অধ্যাপক ড. এম লুৎফর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে অধ্যাপক আমিনুল ইসলামের স্মৃতিচারণ করে ড. মো. সবুর খান বলেন, তিনি ছিলেন একজন ভিন্ন ধরনের মানুষ। তিনি পরিবর্তনকে স্বাগত জানাতেন। নিজেকে আধুনিক প্রযুক্তির সঙ্গে সম্পৃক্ত করতে চাইতেন। আজ ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের এই অবস্থানে আসার পেছনে তাঁর অনেক অবদান রয়েছে। এজন্য ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় তাঁকে আজীবন স্মরণ করবে। তাকে স্মরণে রাখার ছোট্ট একটা উদ্যোগ হচ্ছে তাঁর নামে শিক্ষাবৃত্তি প্রবর্তন করা। যতদিন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় থাকবে ততদিন এই বৃত্তির মাধ্যমে অধ্যাপক আমিনুল ইসলাম বেঁচে থাকবেন।

প্রতিবছর এই বৃত্তি প্রদান করা হবে উল্লেখ করে মো. সবুর খান বলেন, তোমরা যারা এই বৃত্তি পেলে তারা যদি পড়াশোনা করে ভালো ফলাফল করো এবং নিজের মেধার সঠিক প্রয়োগ করে দেশ ও সমাজের উন্নয়ন ঘটাতে পারো তাহলেই অধ্যাপক আমিনুল ইসলামের আত্মা শান্তি পাবে। তখনই এই বৃত্তি স্বার্থকতা লাভ করবে বলে মন্তব্য করেন ড্যাফোডিল চেয়ারম্যান।

অনুষ্ঠানে অধ্যাপক আমিনুল ইসলামের স্মৃতিচারণ করে আরও বক্তব্য রাখেন প্রয়াতের স্ত্রী হেলেনা ইসলাম, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম ও উপ-উপাচার্য অধ্যাপক ড. এসএম মাহবুবু উল হক মজুমদার।

Leave a Reply