ডিআইইউ প্রেস প্রতিষ্ঠার লক্ষ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

ডিআইইউ প্রেস প্রতিষ্ঠার লক্ষ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল  ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রেস (ডিআইউপি) প্রতিষ্ঠার লক্ষ্যে আজ বুধবার (২১ মার্চ) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ড. মুশতাক ইবনে আয়ূবের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সমঝোতা স্মারকে বিশ্ববিদ্যালয়ে পক্ষে রেজিস্ট্রার অধ্যাপক প্রকৌশলী ড. একেএম ফজলুল হক ও ডিআইইউপি’র পক্ষে ড. মুশতাক ইবনে আয়ূব স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ড. মোঃ সবুর খান, উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব উল হক মজুমদার, ট্রেজারার হামিদুল হক খান, লাইব্রেরীয়ান ড. মিলন খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সমঝোতা চুক্তি অনুযায়ী এখন থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গবেষণাপত্র, জার্নাল, শিক্ষক ও শিক্ষার্থীদের রচিত বই, দেশ-বিদেশের অন্যান্য গুরুত্বপূর্ণ বই, সাময়িকী, ম্যাগাজিন ইত্যাদি ডিআইইউ প্রেস থেকে মুদ্রণ ও বিপণন করা হবে। এছাড়া অন্য কোনো বিশ্ববিদ্যালয় কিংবা প্রকাশনীর সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে আউটসোর্সিংয়ের পথ উন্মুক্ত করবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রেস। সমঝোতা অনুযায়ী, ডিআইইউ প্রেসের প্রতিষ্ঠাতা উপদেষ্টা ও নির্বাহী হবেন ড. মুশতাক ইবনে আয়ূব।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মনে করে, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে একটি বিশ্ববিদ্যালয়ের জন্য নিজস্ব প্রকাশনা বিভাগ থাকা খুবই গুরুত্বপূর্ণ। বিশ্ববিদ্যালয়সমূহের র‌্যাংকিংয়ে একটি সম্মানজনক অবস্থানে পৌঁছানোর জন্য অন্যতম গুরুত্বপূর্র্ণ দিক হলো তার গবেষণার উচ্চমান ও সেইসঙ্গে গবেষণার বিষয়বস্তু আন্তর্জাতিক মান রক্ষা করে সঠিকভাবে প্রকাশ করা। এই উদ্দেশ্য পূরণের জন্যই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রেস প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করেছে।

Leave a Reply