ড্যাফোডিলে আইকিউএসি কমিটির ২য় সভা অনুষ্ঠিত

ড্যাফোডিলে আইকিউএসি কমিটির ২য় সভা অনুষ্ঠিত

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে কোয়ালিটি অ্যাসুরেন্স কমিটির দ্বিতীয় সভা আজ সোমবার (২৫ জুন) বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম। সভায় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুব-উল-হক মজুমদার, অ্যালায়েড হেলথ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. আহমেদ ইসমাইল মোস্তফা, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এ এম এম হামিদুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ড. প্রকৌশলী একেএম ফজলুল হক, পরিচালক (অর্থ ও হিসাব) মমিনুল হক মজুমদার, পরিচালক (প্রশাসন) মোহাম্মদ ইমরান হোসেন,আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. একেএম ফজলুল হক, ড্যাফোডিল ইনস্টিটিউট অব ল্যাঙ্গুয়েজের পরিচালক এ এস এম হুমায়ূন মোর্শেদ, আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. এসকে আব্দুল কাদের আরেফিন উপস্থিত ছিলেন।

সভায় আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. একেএম ফজলুল হক ‘ড্যাফোডিল ইউনিভার্সিটির আইকিউএসি : বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন। এসময় তিনি বিভিন্ন বিভাগের পাঠ্যক্রম উন্নয়ন বিষয়ক পরিকল্পনা, বহিঃপরিদর্শক দলের সারসংক্ষেপ ইত্যাদি তুলে ধরেন। আইকিউএসির তত্ত্বাবধানে বিভাগসমূহের কার্যক্রমে লক্ষণীয় পরিবর্তন এসেছে বলে তিনি উল্লেখ করেন। আইকিউএসির পরিচালক আরো বলেন, আইকিউএসির কারণে আইইবির স্বীকৃতিসহ বিভিন্ন স্বীকৃতি অর্জন করা সম্ভব হয়েছে। এসময় তিনি আইকিউএসির ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।

প্রবন্ধ উপস্থাপন শেষে কমিটির সদস্যরা আলোচনায় অংশ নেন এবং নিজ নিজ মতামত ব্যাক্ত করেন। আলোচনার মাধ্যমে আইকিউএসির আগামী এক বছরের পরিকল্পনা, ১২টি বিভাগের উন্নয়ন পর্যবেক্ষণ, অন্য ১০টি বিভাগে আইকিউএসির পরিকল্পনা প্রয়োগ ইত্যাদি বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

Leave a Reply