ড্যাফোডিলে ‘ওয়ার্ল্ড স্কুল ডিবেটিং চ্যাম্পিয়নশীপ’ শুরু

ড্যাফোডিলে ‘ওয়ার্ল্ড স্কুল ডিবেটিং চ্যাম্পিয়নশীপ’ শুরু

  • ক্যাম্পাস ডেস্ক

বাংলাদেশের ইংরেজি মাধ্যমের সর্ববৃহৎ বিতর্ক উৎসব ‘বাংলাদেশ ডিবেট কাউন্সিল ১৫তম প্রি-ওয়ার্ল্ড স্কুল ডিবেটিং চ্যাম্পিয়নশীপ ২০১৮’ আজ ২৮ সেপ্টেম্বর থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শুরু হয়েছে। দেশের ইংরেজি মাধ্যমের বিতর্ক আয়োজনের কেন্দ্রীয় কমিটি বাংলাদেশ ডিবেট কাউন্সিলের উদ্যোগে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এ চ্যাম্পয়নশীপের আয়োজন করছে। এবারের চ্যাম্পিয়নশীপে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৬৪টি দল অংশগ্রহণ করছে।

প্রতিযোগিতার শীর্ষস্থানীয় সেরা বিতার্কিকদের নিয়ে জাতীয় ক্যাম্প আয়োজন করা হবে এবং নিবিড় প্রশিক্ষণের পর সেখান থেকে বাছাই করা সেরা পাঁচ জনকে নিয়ে ‘টিম বাংলাদেশ’ গঠন করা হবে এবং এ দলটি আগামী ২০১৯ এ শ্রীলংকায় অনুষ্ঠিতব্য স্কুল বিতর্কের বিশ্বকাপ হিসেবে খ্যাত ‘ওয়ার্ল্ড স্কুল ডিবেটিং চ্যাম্পিয়নশীপ’-এ বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবে।

এবছর ক্রোয়েশিয়ার জাগরেবে অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড স্কুল ডিবেটিং চ্যাম্পিয়নশীপ ২০১৮’ বাংলাদেশ বিশ্বর‌্যাংকিংয়ে ৭ম সেরা দেশ হিসেবে বিবেচিত হয়। এরফলে আগামী ‘ওয়ার্ল্ড স্কুল ডিবেটিং চ্যাম্পিয়নশীপ ২০১৯’ এ দক্ষ দল গঠন এবং নিজেদের অবস্থান আরো সুদৃঢ় করতেই আয়োজকদের এ প্রি-ওয়ার্ল্ড স্কুল ডিবেটিং চ্যাম্পিয়নশীপের আয়োজন।

প্রায় চার শতাধিক বিতার্কিক, সংগঠক, বিচারক ও স্বেচ্ছাসেবকের উপস্থিতিতে ১৫তম প্রি-ওয়ার্ল্ড স্কুল ডিবেটিং চ্যাম্পিয়নশীপ ২০১৮ এর প্রধান উদেষ্টা ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফারহানা হেলাল মেহতাব প্রধান অতিথি হিসেবে এ চ্যাম্পিয়নশীপের উদ্বোধন করেন।

Leave a Reply