‘একটি সোনালী বিকেল’

‘একটি সোনালী বিকেল’

  • গাজী আনিস

গত ২৫ অক্টোবর, বৃহস্পতিবার হেমন্ত উপলক্ষে ড্যাফোডিল বন্ধুসভা ‘একটি সোনালী বিকেল’ শিরোনামের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। রাজধানীর ধানমন্ডি সোবহানবাগ ড্যাফোডিল টাওয়ারের ‘মিলনায়তন ৭১’এ বিকেল ৫টা ৩০মিনিটে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান চলে রাত ৯টা পর্যন্ত। অনুষ্ঠানের আয়োজনে ছিল নাচ, গান্, আবৃত্তি, রম্য পরিবেশনা ও ফ্যাশন শো।

অনুষ্ঠানের শুরুতেই ছিল নৃত্য পরিবেশনা। উপস্থাপকের ঘোষণার সঙ্গে সঙ্গে ‘তুমি নব নব রূপে এসো প্রাণে’ গানের তালে উদ্বোধনী নৃত্যে অংশ নেন ইমরান, মারিয়া খান আরবী,শান্ত দেওয়ান ও অধরা। বন্ধুরা একক ও দলীয় নৃত্যে অনুষ্ঠান মুখর করে তোলে। এছাড়া নৃত্য পরিবেশন করেন অলিভা আফিয়া ও তরিকুল ইসলাম তারেক। গান পরিবেশন করেন বন্ধু এনামুল হক, পীযূষ মজুমদার, রাহাত তালুকদার, হৃদয় সৈকত ও তারেক। রম্য পরিবেশন করেন ইস্টার্ন ইউনিভার্সিটি বন্ধুসভার বন্ধু ফকরুল মজুমদার। অনুষ্ঠানে ড্যাফোডিল বন্ধুসভা সম্পর্কে একটি ভিডিও ডকুমেন্টারি উপস্থাপন করেন রাইয়ান এইচ সরকার। সব শেষে ফ্যাশন শো পরিবেশন করেন ড্যাফোডিল বন্ধুসভার একদল বন্ধু। এছাড়া অনুষ্ঠানে ছিল দর্শকদের নিয়ে আকর্ষণীয় একটি র‍্যাম্প শো। অনুষ্ঠান উপস্থাপনা করেন ড্যাফোডিল বন্ধুসভার সভাপতি গাজী আনিস ও বন্ধু সাদিয়া ইসলাম অনন্যা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি সাইদুজ্জামান রওশন। বক্তব্য পেশ করেন ড্যাফোডিল বন্ধুসভার মডারেটর ও সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) আনোয়ার হাবীব কাজল, ড্যাফোডিল বন্ধুসভার উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিভাগের প্রধান মাহবুব পারভেজ, বন্ধুসভা জাতীয় পর্ষদের নির্বাহী সভাপতি শাকিল মাহবুব ও ইস্টার্ন ইউনিভার্সিটির শিক্ষক হেলাল উদ্দিন। এছাড়া অন্যান্য অতিথিদের মাধ্যে উপস্থিত ছিলেন বন্ধুসভা জাতীয় পর্ষদের সাধারণ সম্পাদক সৈয়দ রশীদুল হাসান, আব্দুল ওহাব, মৌসুমি মৌ, মোহতারিমা রহমান, শাহিন মাহফুজ প্রমুখ।

অনুষ্ঠানে ড্যাফোডিল বন্ধুসভার বন্ধুরা ছাড়াও উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইউনিভার্সিটির বিভিন্ন ক্লাবের সদস্যরা। এছাড়া ঢাকাস্থ বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধুসভার বন্ধুরা অনুষ্ঠানে অংশ নেন।

Leave a Reply