আইইবি সনদ পেল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ

আইইবি সনদ পেল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং প্রোগ্রাম সম্প্রতি ইঞ্জিনিয়ার্স ইন্সিটিটিউশন অব বাংলাদেশ (আই.ই.বি)-এর এক্রিডিটেশন সনদ অর্জন করেছে। বাংলাদেশে প্রথম কোনো বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ এ সনদ পেল।

সাধারণত বেশ কয়েকটি মানদণ্ড অনুসরণ ও যাচাই বাছাইয়ের প্রেক্ষিতে আইইবির সহযোগি প্রতষ্ঠান বোর্ড অব এক্রিডিটেশন ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন (বিএইটিই) এ সনদ প্রদান করে থাকে। বিএইটিই জানায়, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টেক্সটাইল বিভাগ এক্রিডিটেশন প্রাপ্তির সবকটি মানদণ্ড সঠিকভাবে অনুসরণ করার ফলে এ সনদ অর্জন করতে পেরেছে।

এই সনদ প্রাপ্তির ফলে এখন থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতক সম্পন্ন শিক্ষার্থীরা আইইবির সদস্য হতে পারবেন। এবং সদস্য হওয়ার কারণে আইইবির নির্বাচন সহ সকল কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন।

উল্লেখ্য, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে টেক্সটাইল শিক্ষায় দক্ষ গ্রাজুয়েট তৈরি করে আসছে এবং এই গ্রাজুয়েটরা বাংলাদেশের অন্যতম বৈদেশিক মুদ্রা অর্জনকারী পোশাক শিল্পে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন।

Leave a Reply