সাংস্কৃতিক প্রতিযোগিতা ‘আর্ট অব ফ্যালিসিটি’

সাংস্কৃতিক প্রতিযোগিতা ‘আর্ট অব ফ্যালিসিটি’

  • ক্যাম্পাস ডেস্ক

জমকালো আয়োজনের মধ্য দিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষার্থীদের সাংস্কৃতিক প্রতিযোগিতামূলক আয়োজন ‘আট অব ফ্যালিসিটি’ অনুষ্ঠিত হয়েছে। ডিআইইউ কালচারাল ক্লাবের আয়োজনে গতকাল ৩১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে এ প্রতিযোগিতার দ্বিতীয় আসর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অভিনেতা ফজলুর রহমান বাবু এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ এশিয়ার সংস্কৃতিকর্মী লুবনা মরিয়ম। প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় ফিডব্যাক ব্যান্ডের গিটারিস্ট লাবু রহমান, জনপ্রিয় নৃত্যশিল্পী চাঁদনী মাহনূর মেহবুবা, নৃত্যশিল্পী লিখন রায় এবং জনপ্রিয় সংগীত শিল্পী জেনিরা আহমেদ ঝিলিক। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের সহযোগী ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব ও ডিআইইউ কালচারাল ক্লাবের আহ্বায়ক অনুজ কুমার চক্রবর্তী।

দিনব্যাপী অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় গান বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন মীম, নৃত্য বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ঝরা, রিসাইটেশন বিভাগে সাকিব, অভিনয় বিভাগে ঝরা, দ্বৈতনৃত্যে অপু ও সাব্বির, ব্যান্ড গানে ব্ল্যাক লিস্ট এবং অন্যান্য বিভাগে ড্রামস বাজিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন ভাষা।

প্রধান অতিথির বক্তব্যে ফজলুর রহমান বাবু বলেন, এই সময়ের ছেলেমেয়েদর ব্যাপারে একটা অভিযোগ প্রায়ই শোনা যায় যে তারা খুব একটা সংস্কৃতি চর্চা করে না। কিন্তু ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে এসে সেই ভুল ধারনার অবসান ঘটল। এই বিশ্ববিদ্যালয়ে প্রচুর মেধবী ছেলেমেয়ে রয়েছে। তারা বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনে আলো ছড়াবে তাতে কোনো সন্দেহ নেই। এই ছেলেমেয়ের হাত ধরেই বাংলাদেশের সংস্কৃতি বিশ্বদরবারে পৌঁছে যাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

Leave a Reply