ড্যাফোডিল বন্ধুসভার ‘কার্যনির্বাহী কমিটি-২০১৯’

ড্যাফোডিল বন্ধুসভার ‘কার্যনির্বাহী কমিটি-২০১৯’

  • গাজী আনিস

ড্যাফোডিল প্রথম আলো বন্ধুসভার ‘কার্যনির্বাহী কমিটি-২০১৯’ ঘোষণা করা হয়েছে। গতকাল ১০ ডিসেম্বর (সোমবার) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এক সাধারণ অনুষ্ঠানে ইন্দিরা চাকমা ইন্দুকে সভাপতি ও রাইয়ান এইচ সরকারকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। একই সঙ্গে ২০১৮ সালের কমিটির উপদেষ্টামণ্ডলীকে পুনরায় ২০১৯-এর কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি সাইদুজ্জামান রওশন। বিশেষ অতিথি ছিলেন ড্যাফোডিল বন্ধুসভার মডারেটর আনোয়ার হাবিব কাজল, ড্যাফোডিল বন্ধুসভার উপদেষ্টা ড. বিনয় বর্মণ, মো. মাহবুব পারভেজ, মো. ফুয়াদ হোসেন সরকার প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিরা নতুন কমিটির জন্য বিভিন্ন দিকনির্দেশনা দেন। জাতীয় পর্ষদের সভাপতি সাইদুজ্জামান রওশন বলেন, ‘নতুন পুরাতন বলতে কিছুই নেই। বন্ধু সবসময় বন্ধু। যারা এই কমিটিতে থাকছেন না, তার মানে এই নয় যে তাঁরা বাদ পড়ছেন। বরং তাঁদের দায়িত্বের জায়গা বেড়ে যাচ্ছে। তাঁরা নতুনদের সুযোগ দিচ্ছে।’

ড্যাফোডিল বন্ধুসভার মডারেটর আনোয়ার হাবিব কাজল বলেন, বিগত বছরে ড্যাফোডিল বন্ধুসভা ইউনিভার্সিটির ৩২টি ক্লাবের মধ্যে সবচেয়ে সক্রিয় ছিল। ড্যাফোডিল বন্ধুসভার উপদেষ্টা ড. বিনয় বর্মণ বলেন, সারা বছর বিশ্ববিদ্যালটি ড্যাফোডিল বন্ধুসভার কার্যক্রমে সরব ছিল। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সবখানে ছিল তাঁদের ভালো কাজের প্রশংসা।  মাহবুব পারভেজ বন্ধুদের ভালো বক্তা হবার আহবান জানান । মো. ফুয়াদ হোসেন সরকার বলেন, শুধুমাত্র কাগজের লিস্টে সিমাবদ্ধ না থেকে বন্ধুরা বিশ্বজগতে ছড়িয়ে যাও।

কমিটিতে অন্তর্ভুক্ত অন্যান্য সদস্যের মধ্যে সামান্তা চৌধুরী শ্যামা ও তাহসিন আহমেদকে সহ-সভাপতি, মেহেদি হাসান ও এম এইচ মিশন খান যুগ্ম সাধারণ সম্পাদক, ফারহান আলভী সাংগঠনিক সম্পাদক, উপ সাংগঠনিক সম্পাদক হন সাদিয়া সিদ্দিকা (ইফা)।

অর্থ সম্পাদক মো. সোহান হোসেন, যোগাযোগ সম্পাদক আল ইমরান নয়ন, দপ্তর সম্পাদক সালাউদ্দিন রুবেল, সাহিত্য সম্পাদক জান্নাতুল ফেরদৌস অন্তরা, প্রচার সম্পাদক মো. শাহিদ খাঁন অনুষ্ঠান সম্পাদক জোয়ানা ইভা বিশ্বাস, পাঠচক্র সম্পাদক মিথিল সিকদার, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক আরিফুল ইসলাম শাওন, ক্রীড়া সম্পাদক ফারুখ আহমেদ চৌধুরী, নারী বিষয়ক সম্পাদক স্বর্ণালী, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ইমরান এইচ সরকার, সমাজকল্যাণ সম্পাদক মারিয়া খান আরবি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোস্তাকিম আহমেদ, মানবসম্পদ বিষয়ক সম্পাদক এনামুল হক, পরিবেশ সম্পাদক সৈয়দা রামিসা রওনাক, পাঠাগার সম্পাদক জামিউর ফিদা, প্রশিক্ষণ সম্পাদক, আকলিমা হোসাইন তিথি (অধরা)।

জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। নবীনদের পক্ষ থেকে বন্ধুসভার প্রতি প্রত্যাশা ও ভালোলাগা নিয়ে কথা বলেন যোয়ানা ইভা বিশ্বাস ও মারিয়া খান আরবি। অতীতের অভিজ্ঞতা নিয়ে কথা বলেন সৈয়দ আরফানুল ইসলাম মেনন। অনুষ্ঠানে বিগত কমিটির সেরা পাঁচজন বন্ধুকে পুরস্কৃত করা হয়। সেরা কথক বন্ধু হিসেবে সামান্তা চৌধূরী শ্যামা, মিশুক বন্ধু হিসেবে ইন্দিরা চাকমা ইন্দু, সাহিত্যিক বন্ধু হিসেবে মিথিল শিকদার, সেরা কর্মী হিসেবে রাইয়ান এইচ সরকার, সেরা সংস্কৃতিমনা বন্ধু হিসেবে তাহসিন আহমেদ পুরস্কার পান। এছাড়া তাৎক্ষণিক বক্তৃতা পেশ করে পাঁচজন বন্ধু পুরস্কার পান।

উল্লেখ্য, ড্যাফোডিল প্রথম আলো বন্ধুসভা একটি সামাজিক, সাংস্কৃতিক সংগঠন। প্রথম আলো বন্ধুসভার সারাদেশের দেড় শতাধিক বন্ধুসভার মধ্যে অন্যতম। ড্যাফোডিল ইউনিভার্সিটির ৩২টি ক্লাবের মধ্যে অন্যতম সুপরিচিত ও সমৃদ্ধ একটি ক্লাব।

Leave a Reply