ড্যাফোডিলে প্রাক্তন শিক্ষার্থীদের ‘মহাপুনর্মিলনী’

ড্যাফোডিলে প্রাক্তন শিক্ষার্থীদের ‘মহাপুনর্মিলনী’

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আয়োজনে গতকাল শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস আশুলিয়ায় দিনব্যাপী এক বর্ণাঢ্য মহাপুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রায় ৫০০ প্রাক্তন শিক্ষার্থী তাঁদের পরিবারসহ অংশগ্রহণ করেন। দিনব্যাপী অনুষ্ঠানে ছিল র‌্যাফেল ড্র, খেলাধুলা, আতশবাজি, নাচ, গান, আবৃত্তিসহ নানা ধরনের সাংস্কৃতিক পরিবেশনা।

জাঁকজমকপূর্ণ এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদার, রেজিস্ট্রার অধ্যাপক প্রকৌশলী একেএম ফজুলল হক, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক গোলাম মওলা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ড. মো. সবুর খান বলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অ্যালামনাইরাই এই বিশ্ববিদ্যালয়ের গর্ব। তাঁরা দেশ বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কৃতীত্বের সঙ্গে কাজ করছেন এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করছেন। তাঁরাই মূলত সবক্ষেত্রে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিনিধিত্ব করছেন।

প্রাক্তন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, বর্তমান শিক্ষার্থীদের সঙ্গে প্রাক্তন শিক্ষার্থীদের একটি মেলবন্ধন তৈরি করতে হবে। অ্যালমনাই অ্যাসোসিয়েশন হতে পারে সেই সেতুবন্ধের মাধ্যম। নতুন-পুরাতনদের মধ্যে সেতুবন্ধ তৈরি হলে নতুন শিক্ষার্থীরা প্রাক্তন শিক্ষার্থীদের কাছ থেকে অনেককিছু শিখতে পারবে। পেশাগতজীবনে কী কী সমস্যার মুখোমুখি হতে হয় সেসব বিষয়ে নতুন শিক্ষার্থী আগে থেকেই ধারনা পেতে পারে এবং সেই অনুযায়ী নিজেদেরকে প্রস্তুত করতে পারবে।

উল্লেখ্য, আগামী ২৪ ফেব্রুয়ারি যুক্তরাজ্যের লন্ডনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন যুক্তরাজ্য শাখার একটি পুনর্মিলনী অনুষ্ঠিত হবে।

Leave a Reply