ড্যাফোডিলে দুই দিনব্যাপী ক্লাব কার্নিভাল

ড্যাফোডিলে দুই দিনব্যাপী ক্লাব কার্নিভাল

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ৩২টি ক্লাবের অংশগ্রহণে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দু দিনব্যাপী ‘২য় ইনোভেডিয়াস ডিআইইউ ক্লাব কার্নিভাল-২০১৯’ শুরু হয়েছে। আজ বুধবার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে দু দিনব্যাপী (মার্চ ২৭-২৮) কার্নিভালের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মো. হামিদুল হক খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এ.এম.এম হামিদুর রহমান। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খ্যাতিমান অভিনেতা, চলচ্চিত্র পরিচালক ও লেখক গাজী রাকায়েত, বিশিষ্ট গীতিকার কবির বকুল, প্রখ্যাত কার্টুনিস্ট ও উন্মাদ সম্পাদক আহসান হাবিব, প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি সাইদুজ্জামান রওশন, কোরিওগ্রাফার ও নৃত্যশিল্পী ফারহানা চৌধুরী বেবি, তরুণ কথাসাহিত্যিক কিঙ্কর আহসান, ইনোভাডিয়াসের ব্যবস্থাপনা পরিচালক মেহেদী হাসান, অপারেশন প্রধান খান মো. নকিব স্বাধীন ও রক্সি পেইন্টের মানবসম্পদ বিভাগের প্রধান হাবিব উল্লাহ বাবু। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ব্যবসায় ও উদ্যোক্তা অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাসুম ইকবাল, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মাহবুব পারভেজ, মাল্টিমিডিয়া অ্যান্ড ক্রিয়েটিভ টেকনোলজি বিভাগের প্রধান শেখ মো. আলায়ের প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের আগে অতিথিদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি ড্যাফোডিল টাওয়ার থেকে যাত্রা শুরু করে ধানমন্ডি ৩২ নম্বর সড়ক প্রদক্ষিণ করে ধানমন্ডি ২৭ নম্বর সড়ক হয়ে ড্যাফোডিল টাওয়ারে এসে শেষ হয়। দুই দিনের এই কার্নিভালে স্টল প্রদর্শনের পাশাপাশি ক্লাবের সদস্যরা নাচ, গান, আবৃত্তি, অভিনয়সহ নানা ধরনের সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিবেশন করবেন।

প্রধান অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ হামিদুল হক খান বলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থীদেরকে শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষাই প্রদান করে না, বরং তাদের সুকুমার বৃত্তি বিকাশের সব ধরনের ব্যবস্থা করে থাকে। দুই দিনের এই বিশাল কর্মযজ্ঞ ক্লাবের সদস্যরাই আয়োজন করেছে। এটাই প্রমাণ করে, ড্যাফোডিল তাদের শিক্ষার্থীদের সৃজনশীল চর্চাকে সর্বদা উৎসাহিত করে।

হামিদুল হক খান আরো বলেন, পাঠ্যপুস্তকের শিক্ষা একজন মানুষকে কখনোই প্রকৃত শিক্ষায় শিক্ষিত করতে পারে না। পাঠ্য পুস্তকের শিক্ষা তখনই পূর্ণতা লাভ করে যখন তার সাথে সহশিক্ষা কার্যক্রম যুক্ত হয়। ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ৩২টি ক্লাবের মাধ্যমে এই সহশিক্ষা কার্যক্রমের চর্চা করছে। এই শিক্ষার্থীরা তাদের সৃজনশীল জ্ঞান চর্চার মাধ্যমে বিশ্বের বুকে বাংলাদেশের নাম উজ্জ্বল করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Leave a Reply