জবিতে বৈশাখী মেলা

জবিতে বৈশাখী মেলা

  • ফাহমিনা খন্দকার আন্না

বাংলা বর্ষবরণ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইইআর প্রাঙ্গণে দুই দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। গতকাল (১৩ এপ্রিল) সকাল ১১টার দিকে এ মেলার উদ্বোধন করা হয়।

উদ্বোধনের সময় মীজানুর রহমান বলেন, ‘ঢাকার ঐতিহ্যবাহী স্থান হচ্ছে পুরান ঢাকা। প্রাচীনকাল হতে পুরান ঢাকাকে কেন্দ্র করেই সাংস্কৃতিক বিকাশ ঘটেছিল। এর ঐতিহ্যকে ফিরিয়ে আনতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আজকে পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, আইইআর-এ বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে।’

বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও বৈশাখী মেলা উদযাপন উপকমিটির আহ্বায়ক অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন। সঞ্চালনা করেন উপকমিটির সদস্য-সচিব ড. মো. মনিরুজ্জামান।
এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বৈশাখী মেলায় মিষ্টান্ন ও দধি, বিভিন্ন দেশীয় ফল, বিভিন্ন খাবারের স্টল, মাটির তৈরি তৈজসপত্র ও খেলনার স্টল স্থান পায়।

উল্লেখ্য, এই বৈশাখী মেলা আজ বিকেল ৫টা পর্যন্ত চলবে।favicon59

Leave a Reply