গ্রিনকে হারিয়ে চ্যাম্পিয়ন ড্যাফোডিল

গ্রিনকে হারিয়ে চ্যাম্পিয়ন ড্যাফোডিল

  • ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজিত ‘ডিআইইউ-একমি আন্তঃবিশ্ববিদ্যালয় টি-২০ ক্রিকেট টূর্নামেন্ট ২০১৭- এ চ্যাম্পিয়ন হয়েছে ড্যাফোডিল ইন্টারন্রাশনাল ইউনিভার্সিটি ও রানার্স আপ হয়েছে গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। গতকাল সোমবার (৬ মার্চ) আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত  ফাইনাল খেলায়

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ৬৬ রানে গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশকে পরাজিত করে  চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশ টসে জিতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে ব্যাট করার আমন্ত্রণ জানায়। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ৫ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৮৯ রান  সংগ্রহ করে। ড্যাফোডিল ইউনিভার্সিটির সজল ৭২ ( অপরাজিত) ও সৈকত ৫২ রান  করে। জবাবে গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশ ১৭.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৩ রান সংগ্রহ করে। গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর আকতার সর্বোচ্চ ৬২ রান সংগ্রহ করে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বাবু  ২১ রানের বিনিময়ে ৪টি ও হায়দার ২১ রানের বিনিময়ে ৩টি উইকেট লাভ করে। ম্যান অব দি ম্যাচ বিবেচিত হন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সজল এবং ম্যান অব দি সিরিজ বিবেচিত হন একই বিশ্ববিদ্যালয়ের সৈকত। চ্যাম্পিয়ন দলকে ট্রফির পাশাপাশি ৫০হাজার টাকা পুরস্কার দেয়া হয় এবং রানার আপ দলকে ট্রফির পাশাপাশি ৩০হাজার টাকা পুরস্কার দেওয়া হয়। টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে ছিল দি একমি লিমিটেড ও সহ-পৃষ্ঠপোষক হিসেবে ছিল তেপান্তর গ্রুপ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের  ন্যাশনাল ম্যানেজার (গেইম ডেভেলাপমেন্ট) নাজমুল আবেদীন ফাহিম, একমি লিমিটেডের হেড অব মার্কেটিং মাহাবুবুল আমিন, তেপান্তর গ্রুপের চেয়ারম্যান এইচ এম আরশাদ উল্লাহ চৌধুরী, গ্রীন ইউনিভার্সিটির ট্রেজারার মোহাম্মদ শহীদুল্লাহ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের ডীন প্রফেসর ড. মোস্তফা কামাল ও ডি আই ইউ স্পোর্টস ক্লাবের  উপদেষ্টা ড. এবি এম কামাল পাশা ।

উল্লেখ্য, বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষার্থীদের মধ্যে ক্রীড়া মনোভাব ও ক্রীড়া চর্চা উন্নয়ন এবং পারস্পরিক মিথস্ক্রিয়তা সম্প্রসারনের  লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিগত ২৫ ফেব্রুয়ারি থেকে আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এ টুর্নামেন্টের আয়োজন করে। দেশের শীর্ষস্থানীয় ৮ টি বেসরকারি বিশ্ববিদ্যালয় দু গ্রুপে বিভক্ত হয়ে এ টুর্নামেন্টে অংশগ্রহণ করে।favicon59-4

Leave a Reply