গবেষণাকাজে আর্থিক সহায়তা পেলেন চার তরুণ

গবেষণাকাজে আর্থিক সহায়তা পেলেন চার তরুণ

  • ক্যাম্পাস ডেস্ক

গবেষণাকাজে সহায়তার জন্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২য় বর্ষের চার শিক্ষার্থীকে অনুদান দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তারা হলেন ফেরদৌসুর রহমান সরকার, সাফায়েত হোসেন, ইসরাফিলরহমান রাজু এবং মেহেদি হাসান। তারা ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের জন্য ‘ডিআইইউ স্মার্ট স্টুডেন্টস’ মোবাইল অ্যাপ তৈরি করেন। এ মোবাইল অ্যাপ এ একজন স্মার্ট শিক্ষার্থীর জন্য প্রয়োজনীয় সকল ধরনের ফিচার সংযুক্ত করা হয়েছে যার মাধ্যমে শিক্ষার্থী এবং অভিভাবকগণ সকল প্রকার তথ্য বিশেষ করে পরীক্ষার ফলাফল, আর্থিক লেনদেন সংক্রান্ত তথ্য, নোটিশ, ক্লাশ রুটিন, সংবাদ প্রবাহ, পরীক্ষার সময়সূচি সহজেই মোবাইলের মাধ্যমে জানতে পারবে। এছাড়া আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরাও এ অ্যাপসের মাধ্যমে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যে কোনো শিক্ষার্থীকে সহজেই সনাক্ত করতে সক্ষম হবে। গুগল প্লে স্টোর এবং আইওএস স্টোর থেকে সহজেই ‘ডিআইইউ স্মার্ট স্টুডেন্টস’ মোবাইল অ্যাপটি ডাউনলোড করা যাবে।

প্রাথমিকভাবে তারা এই প্রজেক্টের সকল ধারনা এবং কার্যক্রম সম্পূর্ণ করে বিশ্ববিদ্যালয়ে জমা দেয় এবং কর্তৃপক্ষের বিবেচনায় প্রজেক্টটি সম্পূর্ণ করার জন্য অনুদান প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের যে কোনো শিক্ষার্থী চাইলে তার প্রজেক্ট বা গবেষণাকর্ম ইনোভেশন অ্যান্ড ইনকিউভেশন সেন্টারে (আইআইসি) জমা দিতে পারে। প্রজেক্ট বা গবেষণাকর্মটি গ্রহণযোগ্য হলে তা সম্পূর্ণ করার জন্য প্রয়োজনীয় আর্থিক সুবিধা বিশ্ববিদ্যালয় প্রদান করবে বলে জানানো হয়।

প্রজেক্ট বা গবেষণাকার্যক্রমে শিক্ষার্থীদের উদ্ধর্ধ করতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সব সময় সচেষ্ট রয়েছে।favicon59-4

Leave a Reply