শিক্ষার্থীদের আলপনায় রাঙলো সড়ক

শিক্ষার্থীদের আলপনায় রাঙলো সড়ক

  • ক্যাম্পাস ডেস্ক

বছর ঘুরে আবারো এসেছে পহেলা বৈশাখ। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) ক্লাবসমূহ এবং এলিট পেইন্ট যৌথভাবে বৃহৎ পরিসরে বাংলা নতুন বছরকে বরণ করে নিতে আয়োজন করেছিল ‘বৈশাখ পার্বণে-১৪২৪’ শিরোনামে দুদিনব্যাপী উৎসব। আর পুরো আয়োজনকে রাঙানোর কাজটি করছে দেশের প্রথম রং উৎপাদনকারী প্রতিষ্ঠান এলিট পেইন্ট।

unnamedপ্রতি বছরের ন্যায় এবারো এই আয়োজনের মূল আকর্ষণ ছিল আল্পনা উৎসব। ধানমন্ডি ২৭ নম্বর সড়ক থেকে রাসেল স্কয়ার পর্যন্ত ১৩ এপ্রিল থেকে ১৪ এপ্রিল ভোর পর্যন্ত চলে আল্পনা উৎসব। আলপনা উৎসবের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান তথ্য কমিশনার প্রফেসর ড. মো. গোলাম রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসন বিভাগের পরিচালক মো. ইমরান হোসেন, স্টুডেন্ট এফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান, ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মাহাবুব পারভেজ, এলিট পেইন্টের সেলস এন্ড মার্কেটিং বিভাগের সিনিয়র জেনারেল ম্যানেজার মো. হারুন-অর রশিদ, মানব সম্পদ ও প্রশাসন বিভাগের সিনিয়র জেনারেল ম্যানেজার মো. মুরাদ হোসেন ও ব্যান্ড অ্যান্ড কমিউনিকেশন ম্যানেজার শফিকুল হক সজল।

১৪ এপ্রিল সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন থেকে বের হয় মঙ্গল শোভাযাত্রা। এবারের মঙ্গল শোভাযাত্রায় স্থান পায় তিনশতাধিক প্রতীকী বাঘ, ইলিশ, পেঁচা ছাড়াও বাঙালির সংস্কৃতি ও ঐতিহ্যের নানা অনুষঙ্গ, মুখোশ, বাঙালি সাজ-সজ্জার বর্তমান প্রেক্ষাপটে নানা অশুভ শক্তি দূর করার বিভিন্ন সচেতনতামূলক প্ল্যাকার্ড। বর্ষবরণে এছাড়াও ছিল গানে গানে নববর্ষ বরণ, মেহেদি উৎসব, পুঁথিপাঠ, কনসার্টসহ আরো অনেক কিছু।favicon59-4

Leave a Reply