‘তোমার জন্মই হয়েছে সফল হওয়ার জন্য’

‘তোমার জন্মই হয়েছে সফল হওয়ার জন্য’

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘ইউ বর্ন টু সাকসিড’শীর্ষক এক অনুপ্রেরণাদায়ী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (১৫ এপ্রিল) ক্যারিয়ার ডেভলপমেন্ট সেন্টার (সিডিসি) ও জবসবিডি ডটকমের যৌথ আয়োজনে বিশ্ববিদ্যালয়টির একাত্তর মিলনায়তনে এ সেনিার অনুষ্ঠিত হয়। সেমিনারে কানাডা থেকে আগত আন্তর্জাতিকভাবে খ্যাতিমান অনুপ্রেরণাদায়ী বক্তা ও মনোপ্রশিক্ষক আলী খান চার ঘণ্টাব্যাপী প্রায় ৩ শতাধিক শিক্ষার্থীর সামনে বক্তব্য প্রদান করেন। এসময় আরো উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্টুডেন্টস অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান রাজু, ক্যারিয়ার ডেভলপমেন্ট সেন্টারের পরিচালক ফিরোজ মাহমুদ, জবসবিডি ডটকমের প্রধান নির্বাহী কর্মকতা কে.এম. হাসান রিপন,  ইনোভেশন অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের প্রকল্প পরিচালক আবু তাহের খান ও ক্যারিয়ার ডেভলপমেন্ট সেন্টারের সহকারী পরিচালক মো. শামসুদ দোহা।

সেমিনারে আলী খান বলেন, পৃথিবীতে মানুষ জন্মগ্রহণ করে সফল হওয়ার জন্যই। কিন্তু পারিপার্শ্বিক অবস্থা ও নিজের অন্তর্নিহিত শক্তি সম্পর্কে ধারনা না থাকার ফলে অনেক মানুষ সফলতার দেখা পান না। এ জন্য মানুষকে প্রচণ্ড আত্মবিশ্বাসী হতে হবে বলে অভিমত ব্যক্ত করেন করেন আলী খান। এ সময় তিনি মাল্টিমিডিয়া প্রজেক্টরে বিশ্বের বিভিন্ন সফল মানুষদের আত্মবিশ্বাস ও বাধা পেরোনোর গল্প উপস্থাপন করেন।

মানুষের অসাধ্য কিছু নেই উল্লেখ করে আলী খান আরও বলেন, সফল মানুষরা প্রথমে তাদের লক্ষ্য স্থির করেন, তারপর দিনের পর দিন পরিশ্রম করেন সেই লক্ষ্যে পৌছানোর জন্য। জীবনে সফল হতে হলে আত্মবিশ্বাস, মেধা ও পরিশ্রমের সমন্বয় করতে হয় বলেও মন্তব্য করেন এই সফল ক্যারিয়ার বিশেষজ্ঞ।

চার ঘণ্টার সেমিনারে গান ও অনুপ্রেরণাদায়ী ডুমেন্টারি প্রদর্শনের পাশাপাশি শিক্ষার্থীদেরকে মেডিটেশন ও আত্মবিশ্বাসী হতে শপথবাক্য পাঠ করান আলী খান।favicon59-4

Leave a Reply