ইউরোপের বেশ কয়েকটি  বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সমঝোতা চুক্তি

ইউরোপের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সমঝোতা চুক্তি

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ইউরোপের বেশ কয়েকটি ইউনিভার্সিটির মধ্যে  সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। গত ১৯-২১ মে রোমানিয়ার দানুবিয়াস ইউনিভার্সিটি অব গ্যালাটিতে অনুষ্ঠিত ‘এশীয় ও ইউরোপীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষতা ও গতিশীলতা বৃদ্ধি’ শীর্ষক এসোসিয়েশন অব ইউনভার্সিটিজি অব এশিয়া এন্ড প্যাসিফিক (AUAP) এর ১৫-তম ফোরামে এসব চুক্তি স্বাক্ষরিত হয়। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান এসব চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

দানুবিয়াস ইউনিভার্সিটি অব গ্যালাটির সহযোগিতায় এবং এইউএপির (AUAP) আয়োজনে অনুষ্ঠিত ফোরামে এইউএপির প্রেসিডেন্ট ড. সাং হি এবং দানুবিয়াস ইউনিভার্সিটির রেক্টর ড. অ্যান্ডি পাসকাসহ বিশ্বের ২০টি দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ের ১৫০ জন অধ্যাপক, শিক্ষাবিদ, গবেষক ও আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন। এশিয়া ও ইউরোপের বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের দক্ষতা ও গতিশীলতা বৃদ্ধি করতে এ ফোরামের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে এইউএপির প্রেসিডেন্ট ও দানুবিয়াস ইউনিভার্সিটির রেক্টরের হাতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক তুলে দেন মো. সবুর খান।

এই ফোরামে অংশগ্রহণের মাধ্যমে এবং সমঝোতা স্মারক সইয়ের মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের সঙ্গে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষা ও অভিজ্ঞতা বিনিময়ের পরিধি বাড়ল। এই সমঝোতা চুক্তির সবচেয়ে বড় সাফল্য হচ্ছে ভবিষ্যতে এসব বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী বিনিময়, শিক্ষক বিনিময়, শিক্ষকদের প্রশিক্ষণ, ক্রেডিট ট্রান্সফার ও  যৌথ গবেষণা কার্যক্রম সম্পাদিত হবে।favicon59-4

Leave a Reply