ড্যাফোডিলে নবীনবরণ

ড্যাফোডিলে নবীনবরণ

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে সামার-২০১৭ সেমিস্টারে নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করে নিতে ‘ওরিয়েন্টেশন প্রোগ্রাম’ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (৩ জুন) বিশ্ববিদ্যালয়ের মিলনায়তন-৭১এ এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস.এম মাহবুব-উল-হক মজুমদার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ও প্রোক্টর অধ্যাপক ড. মো. গোলাম মওলা চৌধুরী ও স্টুডেন্টস অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান রাজু। অনুষ্ঠানটি পরিচালনা করেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. সৈয়দ আকতার হোসেন। এছাড়া বিভাগের অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

নবীনবরণ অনুষ্ঠানের প্রধান অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. এস.এম মাহবুব-উল-হক মজুমদার নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য বর্তমানে দেশে যেসব কার্যক্রম চলছে তার অধিকাংশই কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের সঙ্গে সম্পৃক্ত।  সুতরাং ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে তোমরাই হবে প্রকৃত সেনানী, তাতে সন্দেহ নেই। এছাড়া দেশ বিদেশের বড় বড় আইটি প্রতিষ্ঠানে সিএসই শিক্ষার্থীদের চাকরির সুযোগ রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

এসময় উপ-উপাচার্য নবীন শিক্ষার্থীদের শুভ কামনা জানিয়ে বলেন, তোমরা প্রকৃত জ্ঞানার্জন করে দেশ বিদেশে জ্ঞানের আলো ছড়িয়ে দাও, এই শুভ কামনা জানাই।favicon59-4

Leave a Reply