তিন দিনের মার্কেটিং ফেস্ট শুরু

তিন দিনের মার্কেটিং ফেস্ট শুরু

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আজ থেকে শুরু হয়েছে তিন দিনের আড়ং ডেইরি-ডিআইউি মার্কেটিং ফেস্ট-২০১৭। আজ রোববার (২৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের মিলনায়তন-৭১ এ আড়ং ডেইরি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের যৌথ আয়োজনে অনুষ্ঠিত এ মার্কেটিং ফেস্টের শুভ উদ্বোধন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসিআই লিমিটেডের নির্বাহী পরিচালক সৈয়দ আলমগীর ও জনপ্রিয় অভিনেতা, এশিয়াটিক ৩৬০ এর নির্বাহী পরিচালক ইরেশ জাকের।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, মার্কেটিংয়ে সফলতা পেতে হলে নিজের ভেতরে তাড়না অনুভব করতে হবে এবং যাতনা সইতে হবে। কারণ মার্কেটিংয়ের পথ কুসুমাস্তীর্ণ হয়। এ পথে অনেক পরিশ্রম করতে হয়। মার্কেটিংয়ের শিক্ষার্থীদের ‘সমাধান’নিয়ে ব্যস্ত না হয়ে ‘সমস্যা’নিয়ে ব্যস্ত হতে পরামর্শ দেন অধ্যাপক মীজান। তিনি বলেন, সমস্যার দিকে বেশি মনযোগ দিলে সবচেয়ে ভালো সমাধান খুঁজে পাওয়া যায়। এ সময় তিনি শিক্ষার্থীদেরকে ভোক্তার কাছাকাছি যাওয়ার পরাশর্ম দেন এবং ভোক্তার চাহিদা, প্রয়োজন ও পছন্দকে গুরুত্ব দিতে বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে এসিআই লিমিটেডের নির্বাহী পরিচালক সৈয়দ আলমগীর বলেন, সমাজে উচ্চস্তর থেকে বস্তির মানুষ-সকলের চাহিদা না জানলে মার্কেটিংয়ে সফল হওয়া যায় না।  মার্কেটিংয়ে সফল হতে হলে মানুষের বাস্তব জীবনের সঙ্গে মিশে যেতে হয়।

অপর বিশেষ অতিথি ইরেশ জাকের বলেন, মার্কেটিংয়ে সফল হওয়ার একটা ভালো উপায় হচ্ছে বাজারে পণ্যের শূন্য স্থান খুঁজে বের করা এবং ওই শূন্যস্থান পূরণ করা।

এছাড়া অনুষ্ঠানে আরও বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, কোষাধ্যক্ষ হামিদুল হক খান, অধ্যাপক রফিকুল ইসলাম ও সহযোগী অধ্যাপক মাসুম ইকবাল।

তিন দিনের এই মার্কেটিং ফেস্টে ৯টি ইভেন্ট ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ইভেন্টে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন। আগামী ২৫ জুলাই সমাপনী দিনে দেশের ১৩ জন বিশিষ্ট মার্কেটিং বিশেষজ্ঞের সমন্বয়ে গঠিত জুরি বোর্ড উপস্থিত থাকবেন এবং বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলামের সভাপতিত্ত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ হামিদুল হক খান, বাণিজ্য ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক রফিকুল ইসলাম, এইচআরডিআই এর ডিন অধ্যাপক ড. ফরিদ এ সোবহানী, ক্যারিয়ার ডেভলপমেন্ট সেন্টারের পরিচালক আবু তাহের খান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক মাসুম ইকবাল, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মাহবুব পারভেজ, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক শিবলী শাহরিয়ার, সহকারী অধ্যাপক ফারহানা নূর, সহকারী অধ্যাপক শারমিন জাহান, জ্যেষ্ঠ প্রভাষক শাফায়েত মনসুর, প্রভাষক তামান্না শারমিন চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক সাবিহা মতিন বিপাশা।favicon59-4

Leave a Reply