ড্যাফোডিলে ‘ইয়ুথ ফিয়েস্তা’ ২৭ জানুয়ারি

ড্যাফোডিলে ‘ইয়ুথ ফিয়েস্তা’ ২৭ জানুয়ারি

  • ড্যাফোডিল বিশ্বিবিদ্যালয় প্রতিনিধি

“শুদ্ধ সংস্কৃতি সুস্থ প্রকৃতি” এই শ্লোগানকে ভিত্তি করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কালচারাল ক্লাবের উদ্যোগে আগামী ২৭ জানুয়ারি শুক্রবার আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে আয়োজিত হতে যাচ্ছে “ইয়ুথ ফিয়েস্তা” শীর্ষক প্রথম ডিআইইউ আন্তঃ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৭। দেশের শীর্ষস্থানীয় ১১ টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় দিনব্যাপী আয়োজিত এ প্রতিযোগীতায় অংশগ্রহণ করবে।

অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে ১) ঢাকা বিশ্ববিদ্যালয় ২) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ৩) কুমিল্লা বিশ্ববিদ্যালয় ৪) নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ৫) আহসানুল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৬) আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ ৭) ব্র্যাক বিশ্ববিদ্যালয় ৮) ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস ৯) বাংলাদেশ ইইনভার্সিটি অব প্রফেশনালস্ ১০) ইব্রাহিম মেডিক্যাল কলেজ ও স্বাগতিক ১১) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। বাংলাদেশ সরকারের প্রধান তথ্য কমিশনার প্রফেসর ড. মো. গোলাম রহমান প্রধান অতিথি হিসেবে এ উৎসবের উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাউল শিল্পী কিরণ চন্দ্র রায়।

আজ মঙ্গলবা (২৫ জানুয়ারি)রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল  বিশ্ববিদ্যালয়ের মেইন ক্যাম্পাসের সম্মেলন কক্ষে আয়োজিত এক ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কালচারাল ক্লাবের মডারেটর ও উৎসবের আহ্বায়ক অনুজ কুমার চক্রবর্তীর সভাপতিত্বে মিট দ্যা প্রেসে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (স্টুডেন্ট এফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান, কালচারাল ক্লাবের উপদেষ্টা ও টুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মাহাবুব পারভেজ, সহযোগী অধ্যাপক মাসুদ ইবনে রহমান, উর্ধ্বতন সহকারি পরিচালক (জনসংযোগ) মো. আনোয়ার হাবিব কাজল ও কালচারাল ক্লাবের সভাপতি নাফিজা রহমান।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয় অংশগ্রহণকারী ১০ টি বিশ্ববিদ্যালয়ের মধ্য থেকে জুরি বোর্ডের বিচারের ভিত্তিতে সেরা নৈপুন্যের জন্য একটি বিশ্ববিদ্যালয়কে  ‘বেষ্ট পারফরমেন্স এওয়ার্ড’ প্রদান করা হবে। বিজ্ঞ জুরি বোর্ডের সদস্যরা হলেন সাফায়াত মনসুর রানা (অভিনেতা ও পরিচালক), নাফিজ আলামিন (ড্রামার- অর্বভিরাস) ও ওয়াসেক মুত্তাকিন (নৃত্য পরিচালক)।  প্রতিযোগিতা সকাল ১০ টায় শুরু হয়ে সন্ধ্যা ৭ টায় শেষ হবে।

Leave a Reply