অবনীর ইন্দোনেশিয়া জয়

অবনীর ইন্দোনেশিয়া জয়

  • ক্যাম্পাস ডেস্ক

ইন্দোনেশিয়ার বালিতে সম্প্রতি অনুষ্ঠিত হয় ইন্টারন্যাশনাল ড্যান্স এশিয়া চ্যাম্পিয়নশিপ। এতে স্বর্ণপদক জিতেছেন বাংলাদেশের মেয়ে মুনজারিন অবনী। ফ্রিস্টাইল এবং আর্টিস্টিক ক্যাটাগরিতে বিশ্বের ২৫টি দেশের পাঁচ শতাধিক প্রতিযোগীকে পেছনে ফেলে তিনি এই সম্মান অর্জন করেন। প্রথমবারের মতো বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার পাশাপাশি প্রথম পুরস্কার পাওয়ার গৌরব অর্জন করলেন।

অবনী এই পুরস্কার জেতা নিয়ে বলেন, বিশ্বের দরবারে আমার দেশের মাথা উঁচু করতে পেরে আমি খুব গর্বিত। আমি আমার দেশের লোকসংস্কৃতিকে বিশ্বদরবারে তুলে ধরতে পেরেছি। বিভিন্ন দেশের প্রতিযোগী এবং বিচারকগণ বাংলাদেশের ঐতিহ্যবাহী লোকনৃত্য দেখে মুগ্ধ হয়েছেন।

অবনী বলেন, চ্যাম্পিয়ন হতে পেরে তো অনেক ভালো লাগছে। আমার নাচের শিক্ষক তাবাসসুম আহমেদ, অলিভ ইসলাম ও ইভান শাহরিয়ার সোহাগ স্যারের কথা মনে পড়ছে। তাদের কাছে আমি কৃতজ্ঞ।

আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রী অবনী এক যুগের বেশি সময় ধরে নৃত্যজগতে আছেন। তার প্রথম নৃত্যশিক্ষক তাবাসসুম আহমেদ। এরপর তিনি অলিভ ইসলামের কাছ থেকে তালিম নেন। বাংলাদেশের ঐতিহ্যবাহী নাচ নিয়ে তিনি ভারত, থাইল্যান্ড, মালয়েশিয়া, ব্রাজিল, আর্জেন্টিনা, ভেনেজুয়েলা, তুরস্ক, নেপাল, ইন্দোনেশিয়া, শ্রীলংকা, চীনসহ বিশ্বের ১৯টি দেশ ভ্রমণ করেছেন। মানিকগঞ্জের মেয়ে অবনীর মা মোর্শেদা বিনতে আসির একজন শিক্ষক এবং বাবা মাহবুবুর রহমান খান একজন ব্যবসায়ী। বাবা-মায়ের প্রথম সন্তান অবনী। মেয়ের কাছে তাদের একটাই প্রত্যাশা, ‘যাই করো, লেখাপড়া ঠিক রেখো’। তাই লেখাপড়াও ঠিকভাবে করছেন অবনী।favicon59-4

Leave a Reply