ব্যবসায় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আইইউটি

ব্যবসায় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আইইউটি

  • ক্যাম্পাস ডেস্ক

১৬ এপ্রিল বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) অনুষ্ঠিত হলো বিজনেস কেস কম্পিটিশন ‘আরকোমা টেক্সবিজ ২০১৭’-এর ফাইনাল। ক্যাম্পাসে প্রথমবারের মতো আয়োজিত হলো এ ইন্টার ভার্সিটি বিজনেস কেস কম্পিটিশন। আয়োজনে ছিল ‘বুটেক্স বিজনেস ক্লাব’। ১৫ এপ্রিল শুরু হওয়া এ প্রতিযোগিতায় প্রথম পর্বে অংশগ্রহণ করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৬টি টিম। এতে আইবিএ ঢাবি, বিইউপি, এনএসইউ, আইইউটি, আইবিএ জাবিসহ প্রায় ২০টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। দ্বিতীয় পর্বে ওঠা ৮টি দলের মধ্যে ফাইনাল অনুষ্ঠিত হয়।

ফাইনালে চ্যাম্পিয়ন হয় আইইউটির টিম ‘সোয়াট ক্যাটস’। প্রথম রানারআপ হয় আইবিএর (ঢাবি) টিম ‘এক্সক্যালিবের’। দ্বিতীয় রানারআপ হয় বিইউপির টিম ‘ইলেভেন্থ আওয়ার’। এতে বিচারক ছিলেন আবদুস সোবহান (সিআইপি), এমডি, অকোটেক্স নাবি খান, চিফ বিজনেস অফিসার, কালার সিটি গ্রুপ, ড. আব্বাস উদ্দীন শায়খ, কনসালট্যান্ট, রিড কনসালট্যান্ট লিমিটেড, মো. আবদুল মতিন ইমন, সিইও, ড. শহিদুল হাসান, ম্যানেজার, সেলস মার্কেটিং।
এ ধরনের প্রতিযোগিতা শিক্ষার্থীদের ব্যবসার বিভিন্ন দিক নিয়ে ভাবতে এবং বাংলাদেশে টেক্সটাইল শিল্পকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার মাইলফলক হবে বলে অতিথিরা মন্তব্য করেন। এ ধরনের প্রতিযোগিতা বেশি বেশি আয়োজনের উৎসাহ দেন তারা। বিপুল উৎসাহ ও উদ্দীপনা নিয়ে শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেন।favicon59-4

Leave a Reply