দুই সপ্তাহের চীন ভ্রমণে ১০ শিক্ষার্থী

দুই সপ্তাহের চীন ভ্রমণে ১০ শিক্ষার্থী

  • ক্যাম্পাস ডেস্ক

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১০ আইসিটি মেধাবী শিক্ষার্থীকে দুই সপ্তাহের ভ্রমণে চীনে নিয়ে যাচ্ছে হুয়াওয়ে। গত বৃহস্পতিবার রাজধানীতে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে এসব শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়। হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার’ প্রতিযোগিতার আওতায় বাছাই প্রক্রিয়া শেষে এসব শিক্ষার্থীর নাম চূড়ান্ত করা হয়। অনুষ্ঠানে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ঝাং জেংজুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের প্রধান ড. এসএম মোস্তফা আল মামুন, শিক্ষার্থীদের অভিভাবক এবং হুয়াওয়ের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, নির্বাচিত শিক্ষার্থীরা দুই সপ্তাহের জন্য চীনের বেইজিং ও শেনঝেনে শিক্ষা সফর করবেন। সেখানে তারা পরবর্তী প্রজন্মের প্রযুক্তি যেমন- ফাইভজি, ইন্টারনেট অব থিংস (আইইউটি) এবং ক্লাউড কম্পিউটিং বিষয়ে অভিজ্ঞতা নেবেন। গবেষণা ও উন্নয়নে বিপুল পরিমাণ বিনিয়োগ করে নতুন নতুন পণ্য উদ্ভাবন করছে হুয়াওয়ে। ফলে প্রতিষ্ঠানটি বিশ্বের প্রভাবশালী কোম্পানিতে পরিণত হচ্ছে।

বিজয়ীরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সারাহ সিনথিয়া গোমেজ ও মো. রাকিব রহমান শাওন, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) আসিফ নেওয়াজ ও বখতিয়ার হাসান, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) নুজহাত নাওয়ার ও মো. রাকিবুল হাসান, রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) আফসানা আফরিন ও মো. আজমাইন ইয়াকিন সৃজন এবং চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দিবা দাস ও মনিরুল ইসলাম মিশকাত।

Leave a Reply