ড্যাফোডিল শিক্ষার্থীর ‘আন্তর্জাতিক পিস ক্যাম্পে’ যোগদান

ড্যাফোডিল শিক্ষার্থীর ‘আন্তর্জাতিক পিস ক্যাম্পে’ যোগদান

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট মো. নাজমুল হাসান ‘৩য় আন্তর্জাতিক পিস ক্যাম্পে’ যোগ দিতে আজ মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। রিয়াদের আলমালাজ শহরে ৬-১৪ ফেব্রুয়ারি, ২০১৯ পর্যন্ত এ ক্যাম্প অনুষ্ঠিত হবে।

ক্যাম্পে বিশ্বের বিভিন্ন দেশের রোভার স্কাউটরা অংশ গ্রহণ করবেন। ক্যাম্পকে স্মরণীয় করে রাখার লক্ষে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অংশ নেয়া রোভারদের পারস্পরিক ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য বিনিময়ের পাশাপাশি কৃষ্টি ও সংস্কৃতির আদান প্রদান এবং বিশ্ব শান্তির দূত হিসেবে কাজ করার উৎসাহ ও অনুপ্রেরণা পাবে। ক্যাম্প প্রোগ্রাম অনুযায়ী ইয়ুথ ফোরাম ও ইয়ুথ পার্লামেন্ট, ওয়ার্ল্ড ফ্রেন্ডশিপ প্রোগ্রাম, ফুড ফেস্টিভ্যালসহ মেসেঞ্জার অব পিসের বিভিন্ন কর্মকাণ্ডে অংশগ্রহণ করবে। সেই সাথে সৌদির ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও পর্যটনের গুরুত্বপূর্ণ স্থাপনা পরিদর্শন করবেন।

সৌদি অ্যারাবিয়ান স্কাউটস অ্যাসোসিয়েশনের অর্থায়নে নাজমুল হাসান ৩য় আন্তর্জাতিক পিস ক্যাম্পে বাংলাদেশ স্কাউটসের একমাত্র রোভার স্কাউট হিসেবে প্রতিনিধিত্ব করবেন। নাজমুল হাসান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট হিসেবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, ইতিপূর্বে এ ধরনের আন্তর্জাতিক ক্যাম্পে অংশ নিয়ে ভুটান ও ইন্দোনেশিয়া গিয়েছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট জুই রায় ও মো. জসিম।

Leave a Reply