আয় করা যায় সার্ভে করে

আয় করা যায় সার্ভে করে

  • ফ্রিল্যান্সার্স ডেস্ক

প্রতিটি শিক্ষার্থীরই স্বপ্ন থাকে ঘরে বসে কিছু টাকা উপার্জন করার। কিন্তু কোথায়, কীভাবে কাজ করা যায়, সে ব্যাপারে অনেকেরই ধারনা নেই। কিছু অনলাইন মার্কেটপ্লেস রয়েছে যার মাধ্যমে শিক্ষার্থীরা ঘরে বসেই টাকা উপার্জন করতে পারেন।

গ্লোবাল টেস্ট মার্কেট : সার্ভে জগতে অনেক বড় একটি মার্কেট রিসার্চ ফার্ম হচ্ছে গ্লোবাল টেস্ট মার্কেট। ১৪ বছরের বেশি বয়সের যে কেউ এখানে অ্যাকাউন্ট খুলে আয় করতে পারবেন। এখানে আপনি চেকের মাধ্যমে ক্যাশ আউট নিতে পারবেন। এখানে আপনাকে মার্কেট পয়েন্ট হিসেবে ক্যাশ আউট দেয়া হবে। বর্তমানে এক মার্কেট পয়েন্টের দাম ৫ সেন্ট।

ইন্টারন্যাশনাল অ্যাডভাইজরি প্যানেল : এখানে অ্যাকাউন্ট খোলার পর আপনাকে সাধারণ কিছু প্রশ্নের জবাব দেয়া লাগবে। যদি আপনার দেয়া তথ্যের উপর তারা সন্তুষ্ট হয়ে থাকে, তাহলে প্রত্যেক মাসে তারা আপনাকে দুটো করে সার্ভে দেবে। প্রত্যেকটি সার্ভের জন্য আপনাকে ৭০ থেকে ১০০ ডলার দেয়া হবে। মাঝে মাঝে পুরস্কারের সঙ্গে ইন্টারন্যাশনাল অ্যাডভাইজরি প্যানেল বিভিন্ন ডিজাইনের টি শার্ট দিয়ে থাকে।

ইউর ভয়েস প্যানেল : ইউর ভয়েস প্যানেল হচ্ছে সার্ভে জগতের সেরা একটি অপিনিয়ন প্যানেল, যেখানে সার্ভে করার জন্য আপনাকে টাকা দেয়া হবে। এই ওয়েবসাইটটি মূলত এশিয়ার দেশগুলোকে টার্গেট করে কাজ করে থাকে। তারা প্রত্যেকটি সার্ভে করার জন্য ৩০ থেকে ৫০ ডলার পর্যন্ত দেয়।

সার্ভে স্যাভি : সার্ভে স্যাভি মূলত অন্যান্য ওয়েবসাইটের মতো নয়। তারা আপনাকে প্রত্যেকটি সার্ভের জন্য ৩ ডলার দেবে ও রেফার করার জন্য পাবেন ২ ডলার। যদি আপনি নিয়মিত কাজ করে আয় করতে চান, তাহলে এই ওয়েবসাইটে কাজ করতে পারেন। তারা আপনাকে নিয়মিত সার্ভে দিয়ে যাবে ও আপনাকে সেগুলো পূরণ করতে হবে। আপনার অ্যাকাউন্টে যে কোনো অ্যামাউন্ট হলেই আপনি উইথড্র করতে পারবেন।

টোলুনা : যদিও এটাকে টোলুনা নামে এখানে বর্ণনা করা হচ্ছে কিন্তু বিভিন্ন দেশে এটার নাম বিভিন্ন হয়ে থাকে। এখানে আপনি তিনভাবে পেমেন্ট নিতে পারবেন, চেকের মাধ্যমে, ক্যাশের মাধ্যমে ও বিভিন্ন গিফট কার্ডের মাধ্যমে। এখানে আপনি সার্ভের পাশাপাশি রেজিস্ট্রেশন করে, রেফার করে ও বিভিন্ন পণ্যে টেস্টিং করে আয় করতে পারবেন।

বাজব্যাক : বাজব্যাকের ওয়েবসাইটে যাওয়ার পর কোথাও আপনি সার্ভে করে আয় করা সম্পর্কে লেখা দেখবেন না। কিন্তু ‘জয়েন আওয়ার প্যানেল’ বাটনে ক্লিক করে রেজিস্ট্রেশন করলে তারা আপনাকে সার্ভে দিয়ে থাকবে। তারা মূলত প্রত্যেকটি সার্ভের জন্য ৫ ডলার দিয়ে থাকে।

সূত্র: মানবকণ্ঠ

Leave a Reply