চাকরির সুযোগ শক্তি ফাউন্ডেশনে

চাকরির সুযোগ শক্তি ফাউন্ডেশনে

  • ক্যারিয়ার ডেস্ক

শক্তি ফাউন্ডেশন ফর ডিসঅ্যাডভান্টেজড উইমেন ১৯৯২ সাল থেকে সুবিধাবঞ্চিত মহিলাদের দারিদ্র্য বিমোচনে কাজ করে আসছে। এ সংস্থার কর্মসূচি বাস্তবায়ন ও সম্প্রসারণের জন্য পাঁচটি পদে ৮৭৫ জন নিয়োগ করা হবে। এরিয়া সুপারভাইজার পদে ২৫ জন, ব্রাঞ্চ ম্যানেজার পদে ১০০ জন, ব্রাঞ্চ অ্যাকাউন্টেন্ট পদে ১৫০ জন, ক্রেডিট অফিসার গ্রেড-০১ (মাঠকর্মী) পদে ৫০০ জন ও ক্রেডিট অফিসার গ্রেড-০২ (মাঠকর্মী) পদে ১০০ জন নিয়োগ দেওয়া হবে। আবেদন করা যাবে ১৩ নভেম্বর পর্যন্ত।

কাজের ধরন

নির্বাচিতদের ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনা করার জন্য বাংলাদেশের বিভিন্ন এলাকায় মাঠপর্যায়ে কাজ করতে হবে। গ্রামের দরিদ্র জনগোষ্ঠীকে নিয়ে সমিতি গঠন করতে হবে। গঠিত সমিতি পরিচালনা, সঞ্চয় সংগ্রহ, ঋণ লেনদেন ও সমিতির সদস্যদের নিয়ে উন্নয়নমূলক আলোচনা করতে হবে। গ্রামের দরিদ্র মহিলা, ক্ষুদ্র ব্যবসায়ী, ক্ষুদ্র উদ্যোক্তা ও কৃষকদের সংগঠিত ও ক্ষুদ্রঋণ এবং সঞ্চয় কার্যক্রম পরিচালনা করতে হবে।

অবেদনের যোগ্যতা

এরিয়া সুপারভাইজার পদে আবেদন করার জন্য প্রার্থীকে স্নাতকোত্তর হতে হবে। ঋণদান কর্মসূচিতে এরিয়া ম্যানেজার বা সুপারভাইজার হিসেবে ন্যূনতম তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীর সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর। ব্রাঞ্চ ম্যানেজার পদেও আবেদনের যোগ্যতা স্নাতকোত্তর। ঋণদান কর্মসূচিতে শাখা পরিচালনার কাজে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩৭ বছর। ব্রাঞ্চ অ্যাকাউন্টেন্ট পদে স্নাতক বা স্নাতকোত্তর হতে হবে। থাকতে হবে মাঠপর্যায়ে ন্যূনতম দুই বছরের কাজের অভিজ্ঞতা। অগ্রাধিকার পাবেন অ্যাকাউন্টিংয়ের ছাত্রছাত্রীরা। সর্বোচ্চ বয়সসীমা ৩৭ বছর। এই তিন পদে কম্পিউটারের এমএস ওয়ার্ড ও এক্সেলের কাজ এবং মোটরসাইকেল চালনায় পারদর্শীদের অগ্রাধিকার দেওয়া হবে। ক্রেডিট অফিসার গ্রেড-০১ (মাঠকর্মী) পদে আবেদনের যোগ্যতা স্নাতক। এইচএসসি পাস হলেই আবেদন করা যাবে ক্রেডিট অফিসার গ্রেড-০২ (মাঠকর্মী) পদে। কোনো অভিজ্ঞতার প্রয়োজন নেই। কিন্তু বাংলাদেশের যেকোনো জেলা শহর ও গ্রামাঞ্চলে কাজ করতে আগ্রহী হতে হবে। বয়সসীমা ৩৫ বছর।

আবেদনের নিয়ম

লিখিত আবেদনপত্রের সঙ্গে ফোন নম্বরসহ জীবনবৃত্তান্ত, দুজন রেফারেন্সকারীর নাম, ঠিকানা ও ফোন নম্বর, শিক্ষাগত যোগ্যতার সনদের ফটোকপি, জাতীয় পরিচয়পত্র ও জন্ম সনদের কপি এবং সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, অভিজ্ঞতার সনদের ফোন বা মোবাইল নম্বরসহ প্রয়োজনীয় সব কাগজসহ আবেদন করতে হবে ১৩ নভেম্বরের মধ্যে। খামের ওপর পদের নাম ও আগ্রহী এলাকার নাম উল্লেখ করতে হবে।

বেতন সুযোগসুবিধা

এরিয়া সুপারভাইজার পদে প্রথমে ছয় মাস শিক্ষানবিশ হিসেবে ২৮০০০ টাকা দেওয়া হবে। স্থায়ীকরণের পর পাওয়া যাবে ৩০৫৪০ টাকা। ব্রাঞ্চ ম্যানেজার পদে ছয় মাস শিক্ষানবিশকালে ১৮০০০ টাকা ও স্থায়ীকরণের পর ২০২৮৪ টাকা বেতন দেওয়া হবে। ব্রাঞ্চ অ্যাকাউন্টেন্ট পদে ১ বছর শিক্ষানবিশ হিসেবে ১৩০০০ টাকা ও স্থায়ী করার পর ১৪৩৮০ টাকা বেতন দেওয়া হবে। ক্রেডিট অফিসার গ্রেড-০১ (মাঠকর্মী) পদে প্রথম ছয় মাস শিক্ষানবিশ হিসেবে ১২০০০ টাকা ও স্থায়ীকরণের পর বেতন হবে ১৩০৪০ টাকা। ক্রেডিট অফিসার গ্রেড-০২ (মাঠকর্মী) পদে প্রথম ছয় মাস শিক্ষানবিশ হিসেবে ১০০০০ টাকা ও স্থায়ীকরণের পর বেতন হবে ১১০৭৫ টাকা। সফলভাবে শিক্ষানবিশকাল শেষ করলে স্থায়ীভাবে নিয়োগ করা হবে। কর্মীরা বেতনসহ উৎসব বোনাস, ফিল্ড ট্রিপস, প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুয়িটি, মোবাইল ভাতা পাবে। কিছু ক্ষেত্রে আবাসন সুবিধাও এবং চট্টগ্রাম ও সিলেটের প্রত্যন্ত এলাকার ক্ষেত্রে দেওয়া হবে পাহাড়ি ভাতা।

যোগাযোগ

সিনিয়র ডিরেক্টর, এইচআর ডিপার্টমেন্ট, শক্তি ফাউন্ডেশন ফর ডিসঅ্যাডভান্টেজড উইমেন, বাড়ি নং-৪, রোড-২৭, ব্লক-জে, বনানী, ঢাকা-১২১৩।favicon59-4

Leave a Reply