জামালপুরে বিনামূল্যে প্রশিক্ষণ

জামালপুরে বিনামূল্যে প্রশিক্ষণ

  • কারিয়ার ডেস্ক

ছয় বিষয়ে বিনা মূল্যে প্রশিক্ষণ দেবে জামালপুর কারিগরি প্রশিক্ষণকেন্দ্র। আত্মকর্মসংস্থানের সুযোগ এবং দক্ষ জনশক্তি তৈরিতে এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেছে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো। অর্থায়ন করবে স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেপ) প্রকল্প।

গ্রাফিকস ডিজাইন, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং, ওয়েল্ডিং, ইলেকট্রিক্যাল ইনস্টলেশন অ্যান্ড মেইনটেনেন্স, ইলেকট্রনিকস, অটোমোটিভ বিষয়ে দেওয়া হবে প্রশিক্ষণ। প্রতিটি কোর্সের মেয়াদ ছয় মাস। প্রতি ট্রেডে নেওয়া হবে ৩০ জন।

জামালপুর কারিগরি প্রশিক্ষণকেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ জাভেদ রহিম জানান, গ্রাফিকস ডিজাইন ট্রেডের জন্য এসএসসি পাস হতে হবে। অন্যান্য সব ট্রেডের জন্য শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম অষ্টম শ্রেণি পাস। বয়স থাকতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এবং অফিসে ভর্তি ফরম পাওয়া যাবে। আবেদনের সঙ্গে সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতার সনদ ও জন্ম সনদ/নাগরিকত্ব সনদের ফটোকপি জমা দিতে হবে। কোনো ফি লাগবে না। প্রশিক্ষণার্থীর ৮০ শতাংশ হাজিরার ভিত্তিতে প্রতি মাসে এক হাজার টাকা করে এবং ইন্ডাস্ট্রিয়াল এটাচমেন্ট ক্লাসের ষষ্ঠ মাসে এক হাজার ৫০০ টাকা প্রশিক্ষণ ভাতা দেওয়া হবে। কোর্স শেষে চাকরির বিষয়ে সহায়তা করা হবে।

যোগাযোগ : জামালপুর কারিগরি প্রশিক্ষণকেন্দ্র, বেলটিয়া, জামালপুর। মোবাইল : ০১৭৫৩ ২৫৬৬০০

ওয়েবসাইট : www.jamalpurttc.comfavicon59-4

Leave a Reply