রাজশাহীতে প্রশিক্ষণ পাবে ১৬০০ জন

রাজশাহীতে প্রশিক্ষণ পাবে ১৬০০ জন

  • ক্যারিয়ার ডেস্ক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পের আওতায় রাজশাহীতে এক হাজার ৬০০ জন তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দেয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

রোববার সকালে রাজশাহী কলেজ মাঠে দিনব্যাপী লার্নিং অ্যান্ড আর্নিং মেলার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন ঘরে ঘরে কর্মসংস্থান করা হবে। সেই কর্মসংস্থান তৈরির একটি প্রকল্প লার্নিং অ্যান্ড আর্নিং। এ প্রকল্পের মাধ্যমেই সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে শুধু রাজশাহী থেকে ১ হাজার ৬০০ জনকে প্রশিক্ষণ দিয়ে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- প্রকল্প পরিচালক তপন কুমার নাথ। এ সময় তিনি বলেন, লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পের আওতায় দেশের ৬৪ জেলার ১৪ হাজার তরুণদের অ্যাডভান্স কম্পিউটার প্রশিক্ষণ দেয়ার পাশাপাশি প্রশিক্ষণপ্রাপ্তদের কর্মসংস্থানের সুযোগ করে দেয়া হবে।

জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, ই-জেনারেশনের চেয়ারম্যান শামীম আহসান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের সম্পাদক তৌহিদ হোসেন প্রমুখ।favicon59-4

Leave a Reply