কাজের সুযোগ মালয়েশিয়ায়

কাজের সুযোগ মালয়েশিয়ায়

  • ক্যারিয়ার ডেস্ক

বাংলাদেশ থেকে জিটুজি (দুই দেশের সরকারের মধ্যে) চুক্তির আওতায় কর্মী নিতে আগামী কয়েক দিনের মধ্যে চাহিদাপত্র পাঠাবে মালয়েশিয়া। এই চুক্তির আওতায় আগামী এক বছরে বিপুল সংখ্যক বাংলাদেশি কর্মী মালয়েশিয়ায় কাজের সুযোগ পাবে। গত বৃহস্পতিবার কুয়ালালামপুরে মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী আনিফাহ আমানের সঙ্গে বৈঠকের পর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এক ফেইসবুক পোস্টে এ কথা জানিয়েছেন।

তিনি আরও বলেন, বৈঠকে রোহিঙ্গা ইস্যু ছাড়াও দ্বিপাক্ষিক নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে। দেশটিতে অনিয়মিতভাবে যেসব বাংলাদেশি রয়েছেন তাদেরকে বিশেষ একটি পাস ইস্যু করে থাকার ব্যবস্থা করা হবে। একইসঙ্গে জিটুজি চুক্তির আওতায় দুই একদিনের মধ্যেই চাহিদাপত্র পাঠানো শুরু হবে। এক্ষেত্রে কোনো কর্মীকে এক ধরনের চাকরি নিয়ে এসে অন্য কাজ না খোঁজার জন্য অনুরোধ জানানো হয়েছে। এতে যে প্রক্রিয়ায় তারা আসবেন, সেই প্রক্রিয়ায় সহজেই তাদেরকে খুঁজে বের করে সরাসরি দেশে ফেরত পাঠিয়ে দেয়া হবে বলে প্রতিমন্ত্রী জানান।

তিনি বলেন, যারা দেশটিতে আসবেন তারা তাদের চাকরির ক্ষেত্র আগে থেকেই যেন জেনে বুঝে আসেন। গুটিকয়েক মানুষের জন্য পুরো শ্রমবাজার নষ্ট হতে দেয়া হবে না বলে প্রতিমন্ত্রী জানিয়েছেন।

সূত্র: ইত্তেফাকfavicon59-4

Leave a Reply