সবচেয়ে বেশি বেতনের ৫ পার্টটাইম কাজ

সবচেয়ে বেশি বেতনের ৫ পার্টটাইম কাজ

  • ক্যারিয়ার ডেস্ক

সম্প্রতি রিমোট ডটকম ওয়েবসাইটে সবচেয়ে বেশি বেতনের পার্টটাইম চাকরির তালিকা দেওয়া হয়েছে। এ কাজ আপনি ঘরে বসেই করতে পারবেন। এর মধ্যে ৫টি চাকরির কথা উল্লেখ করেছে বিজনেস ইনসাইডার।


১. টেলিমেডিসিন ডাক্তার :

ঘরের মধ্যেই অনেক সময় চিকিৎসা সেবা নেওয়া হয়। অনেকের ডাক্তারের কাছে যাওয়ার সময় থাকে না। স্বাস্থ্যসেবা সংক্রান্ত ওয়েবসাইট মেডস্কেপের তথ্য অনুসারে টেলিমেডিসিন ডাক্তাররা প্রতি ঘণ্টায় ১৪০ মার্কিন ডলার পর্যন্ত আয় করে থাকেন। তবে আয়ের এই বিষয় নির্ভর করে ডাক্তারের অবস্থান ও কতদিন ধরে তিনি চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন তার ওপর।

২. সফটওয়্যার ইঞ্জিনিয়ার :

প্রযুক্তি নিয়ে যাদের কাজ তাদের এখন সবচেয়ে বেশি চাহিদা। কোম্পানি তাদের বেশি পারিশ্রমিক দিয়ে থাকে। এই কাজ আপনি ঘরে বসেও করতে পারেন অথবা অফিসে বসেও করতে পারবেন।

৩. প্রকল্প ব্যবস্থাপক :

তথ্য প্রযুক্তির প্রকল্প ব্যবস্থাপকের বেতন প্রতি ঘন্টায় ৪৫.৯৫ মার্কিন ডলার।

৪. তথ্যবিজ্ঞানী :

তথ্যবিজ্ঞানীদের ক্ষেত্রে যাদের ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতা তাদের চাহিদা বেশি। যদি আপনি নতুন হন তাহলে কোনো সমস্যা নেই। আপনি বাসায় বসেও এই কাজ করতে পারবেন। প্রতি ঘণ্টার পারিশ্রমিক ৩৭.০৫ মার্কিন ডলার।

৫. তথ্য প্রস্তুতকারক বা পরামর্শক :

বছরের একটি নির্দিষ্ট সময়ে আপনার কাজের চাপ বেশি থাকবে। অবশ্যই তা কর পরিশোধের মৌসুমে। আধুনিক প্রযুক্তির যুগে আপনি ভিডিও কনফারেন্সের মাধ্যমেও যোগাযোগ করতে পারবেন। প্রতি ঘণ্টায় এখানে পারিশ্রমিক ২২.০৮ মার্কিন ডলার।

সূত্র : বিজনেস ইনসাইডারfavicon59-4

Leave a Reply