এইচএসসি পাসেই স্বপ্নে চাকরি

এইচএসসি পাসেই স্বপ্নে চাকরি

ক্যারিয়ার ডেস্ক

জনবল নিয়োগ দেবে রিটেইল চেইন শপ ‘স্বপ্ন’। দুটি পদে মোট ২৫০ জন নিয়োগের লক্ষে সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। বিজ্ঞপ্তি অনুসারে ড্রিম অ্যাটেন্ডেন্ট (কাস্টমার সার্ভিস অ্যাসিস্ট্যান্ট) পদে ১৫০ জন এবং চেক আউট অ্যাসিস্ট্যান্ট (পিওএস) পদে ১০০ জন নিয়োগ দেয়া হবে। উচ্চ মাধ্যমিক পাস হলেই আবেদন করা যাবে এসব পদে। আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা
স্বপ্নে ড্রিম অ্যাটেন্ডেন্ট (কাস্টমার সার্ভিস অ্যাসিস্ট্যান্ট) এবং চেকআউট অ্যাসিস্ট্যান্ট (পিওএস) উভয়পদে আবেদনের জন্য আবেদনকারীকে অন্তত উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাস হতে হবে। বেশি যোগ্যতা সম্পন্ন প্রার্থীরাও আবেদন করতে পারবেন।
 
অন্যান্য যোগ্যতা
শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি পদ দুটিতে আবেদনের জন্য আবেদনকারীকে কম্পিউটার পরিচালনায় দক্ষ, স্মার্ট, যোগাযোগ দক্ষতা সম্পন্ন, বিনয়ী, সদাচরণ, আকর্ষণীয় ব্যক্তিত্বের অধিকারী, পরিষ্কার কণ্ঠস্বর, আত্মবিশ্বাসী, প্রাণবন্ত, নেতৃত্বগুণ, টিমে কাজ করার মানসিকতা ইত্যাদি গুণাবলীর অধিকারী হতে হবে। পদ দুটিতে আবেদনের জন্য প্রার্থীর পূর্বের কোথাও কাজের অভিজ্ঞতা থাকার দরকার নেই। থাকলে ভালো।

আবেদন প্রক্রিয়া
ড্রিম অ্যাটেন্ডেন্ট ও চেকআউট অ্যাসিসটেন্ট পদে আবেদনের জন্য আবেদনকারীকে পূর্ণ জীবনবৃত্তান্ত তৈরি করতে হবে। সেটি স্বপ্ন, গুলশান হোসনা সেন্টার, বাড়ি নম্বর-১০৬, গুলশান অ্যাভিনিউ (আরএম সেন্টারের বিপরীত পাশে), ঢাকা-১২১২ এই ঠিকানায় গিয়ে জমা দিতে হবে। সেই সঙ্গে ১৫ মে, ২০১৭ তারিখের মধ্যে ০১৯৩৬০০৫১৭২ নম্বরে ফোন করে যোগাযোগ করে আগ্রহের বিষয়টি জানাতে হবে।

বেতন-ভাতা এবং অন্যান্য সুবিধাদি
খোঁজ নিয়ে জানা গেছে, উভয়পদের জন্য চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীদের মাসে ৭ হাজার টাকা থেকে ৮ হাজার ৫০০ টাকা হারে বেতন দেয়া হবে। অন্যান্য সুবিধাদিও দেয়া হবে।

আবেদনের সময়সীমা
স্বপ্নে আবেদন প্রক্রিয়া এরই মধ্যে শুরু হয়ে গেছে। পদ দুটিতে আবেদন করা যাবে ১৫ মে, ২০১৭ তারিখ পর্যন্ত।

ড্রিম অ্যাটেন্ডেন্টের কাজের ধরন
স্বপ্নের ড্রিম অ্যাটেন্ডেন্ট (কাস্টমার সার্ভিস অ্যাসিস্ট্যান্ট) পদে আবেদনকারীদের গ্রাহকদের অভ্যর্থনা জানানো, তাদের চাহিদা ও প্রয়োজনীয়তা জানতে চাওয়া, উচ্চমানের গ্রাহকসেবা প্রদান করা, পণ্য-সংক্রান্ত প্রশ্নের জবাব দিয়ে গ্রাহকদের সন্তুষ্ট করা, সঠিকভাবে গ্রাহকদের কাছে পণ্য প্রদর্শন করা, গ্রাহকদের সঙ্গে টেকসইপূর্ণ সম্পর্ক তৈরি এবং তাদের বিশ্বাস অর্জন করা, দোকানের তাক পরিষ্কার রাখা এবং প্রয়োজনে পণ্য স্থানান্তর করা, লাইন ম্যানেজার কর্তৃক প্রদত্ত অন্য যে কোনো কাজ সম্পন্ন করা ইত্যাদি কাজ করতে হবে। আউটলেটের সার্বিক দিক নিয়ে কাজ করতে হবে। তবে গ্রাহক সেবাটাই গুরুত্বপূর্ণ।

চেকআউট অ্যাসিস্ট্যান্ট পদের কাজ
চেকআউট অ্যাসিস্ট্যান্ট (পিওএস) পদে আবেদনকারীদের অ্যাকাউন্টস ইনফরমেশন আপডেট করার মাধ্যমে গ্রাহকদের রেকর্ড তত্ত্বাবধান করা, সেলস প্রাইস, টোটাল ক্রয় এবং ক্যাশ গ্রহণ ও প্রক্রিয়াকরণ অথবা ক্রেডিট পেমেন্ট ইত্যাদির হিসাব করা, তাক, ক্যাশ ড্রয়ার নিয়ন্ত্রণ এবং দিনের শেষে রিপোর্ট করা এবং সমন্বয় করা, ক্রেডিট কার্ড স্ক্যানারসহ রিয়েলটাইম অথোরাইজেশন এবং সেটেলমেন্ট প্রসেসিং অন্তর্ভুক্ত করা, রসিদ প্রিন্ট করা, স্বাক্ষর স্লিপ এবং ক্রয় করা পণ্যের রসিদ একত্র করা, একই অ্যাপ্লিকেশনের মাধ্যমে পণ্যের বিক্রয় অথবা রিটার্ন সংরক্ষণ ইত্যাদি কাজ করতে হবে।favicon59-4

Leave a Reply