নিউক্লিয়ার পাওয়ার প্লান্টে চাকরির সুযোগ

নিউক্লিয়ার পাওয়ার প্লান্টে চাকরির সুযোগ

  • ক্যারিয়ার ডেস্ক

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট  কোম্পানি। পাঁচ পদে মোট ১২৭ জনকে নিয়োগ দেবে  বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে। শুরু হয়েছে  আবেদন প্রক্রিয়া, চলবে আগামী ২২ জুন পর্যন্ত।

আবেদনের যোগ্যতা

এক্সিকিউটিভ ট্রেইনি (ইঞ্জিনিয়ারিং) পদে আবেদনের যোগ্যতা সিভিল/মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস অথবা কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি। এক্সিকিউটিভ ট্রেইনি (সায়েন্টিফিক) পদের যোগ্যতা ফিজিকস/অ্যাপ্লাইড ফিজিকস অ্যান্ড ইলেকট্রনিকস/কেমিস্ট্রি/ নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিষয়ে এমএসসি। এক্সিকিউটিভ অ্যাপ্রেন্টিস (অ্যাডমিন/এইচআর) পদের জন্য এমবিএ অথবা হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট/ম্যানেজমেন্ট/পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনে মাস্টার্স ডিগ্রি থাকতে হবে। এক্সিকিউটিভ অ্যাপ্রেন্টিস (অ্যাকাউন্টস/ফিন্যান্স) পদে আবেদনের যোগ্যতা ফিন্যান্স বা অ্যাকাউন্টিংয়ে মাস্টার্স বা এমবিএ। এক্সিকিউটিভ অ্যাপ্রেন্টিস (এনভায়রনমেন্টাল অ্যান্ড সোশ্যাল ইউনিট) পদে আবেদনের জন্য চাওয়া হয়েছে এনভায়রনমেন্টাল সায়েন্স অথবা এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে মাস্টার্স ডিগ্রি। প্রতিটি পদের জন্যই জিপিএ ৫ পয়েন্ট স্কেলে কমপক্ষে ৩.৫০ এবং সিজিপিএ ৪ পয়েন্ট স্কেলে কমপক্ষে ৩ অথবা সব পাবলিক পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে। ইংরেজি ও বাংলায় বলা ও লেখার দক্ষতা থাকতে হবে। কম্পিউটার অপারেটিং বিশেষ করে এমএস ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট ও ইউনিকোডে টাইপিং জানা থাকতে হবে। ৩০ জুন ২০১৭ তারিখে বয়স হতে হবে ১৮ থেকে ৩০-এর মধ্যে। তবে মুক্তিযোদ্ধার বেলায় বয়সসীমা ৩২ বছর।

আবেদনের পদসমূহ

এক্সিকিউটিভ ট্রেইনি (ইঞ্জিনিয়ারিং) পদে ৮৭ জন, এক্সিকিউটিভ ট্রেইনি (সায়েন্টিফিক) পদে ৩২ জন, এক্সিকিউটিভ অ্যাপ্রেন্টিস (অ্যাডমিন/এইচআর) পদে তিনজন, এক্সিকিউটিভ অ্যাপ্রেন্টিস (অ্যাকাউন্টস/ফিন্যান্স) পদে তিনজন এবং এক্সিকিউটিভ অ্যাপ্রেন্টিস (এনভায়রনমেন্টাল অ্যান্ড সোশ্যাল ইউনিট) পদে দুইজন নেবে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট কোম্পানি।

আবেদনের নিয়ম

http://NPCBL.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। ওয়েবসাইট লগইন করলে বিজ্ঞপ্তি, আবেদনের নির্দেশনা ও আবেদন ফরম পাওয়া যাবে। অনলাইনে আবেদন শুরু হয়েছে ৮ জুন থেকে। চলবে ২২ জুন পর্যন্ত। আবেদনের সঙ্গে স্ক্যান করা পাসপোর্ট সাইজের ছবি ও স্বাক্ষর আপলোড করতে হবে। আবেদন জমা দেওয়ার পর একটি ইউজার আইডি পাওয়া যাবে। ইউজার আইডি দিয়ে টেলিটক মোবাইল থেকে পরীক্ষা ফি বাবদ ৫০০ টাকা এসএসএসের মাধ্যমে জমা দিতে হবে। ফি জমা দেওয়ার পর প্রবেশপত্র প্রিন্ট করে নিতে হবে।

বেতন সীমা

ট্রেনিং পিরিয়ডে সর্বসাকল্যে মাসিক বেতন পাওয়া যাবে ৩৫৬০০ টাকা। দুই বছর পর কাজের মূল্যায়ন করে স্থায়ীভাবে সহকারী ব্যবস্থাপক পদে পদায়ন করা হবে। স্থায়ীকরণের পরে মূল বেতন হবে ৬২৪০০ টাকা। সঙ্গে পাওয়া যাবে বাড়িভাড়া ৪০ থেকে ৬০ শতাংশ, পাওয়ার প্লান্টভাতা ২০ শতাংশ, রেডিয়েশনভাতা ২০ শতাংশসহ ছুটি, কন্ট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটিসহ অন্যান্য ভাতা।favicon59-4

Leave a Reply