পরিসংখ্যান ব্যুরোতে অনেক সুযোগ

পরিসংখ্যান ব্যুরোতে অনেক সুযোগ

  • ক্যারিয়ার ডেস্ক

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিষ্ঠানটি বিভিন্ন পদে ১৬০ জনবল নিয়োগ দেবে। আবেদন করতে হবে ১৩ জুলাইয়ের মধ্যে।

যেসব পদে নিয়োগ

পরিসংখ্যান তদন্তকারী পদে ৯৪ জন, জুনিয়র পরিসংখ্যান সহকারী পদে ৩৭ জন, পরিসংখ্যান সহকারী পদে ২০ জন, থানা পরিসংখ্যানবিদ পদে ৮ জন ও ইনুমারেটর পদে ১ জন নিয়োগ দেওয়া হবে।

আবেদন যোগ্যতা
পরিসংখ্যান তদন্তকারী, থানা পরিসংখ্যানবিদ ও পরিসংখ্যান সহকারী: এসব পদে আবেদনের জন্য প্রার্থীকে পরিসংখ্যান, অর্থনীতি, গণিত, ভূগোল ও সমাজবিজ্ঞানে বিএসসি, বিএ অথবা বিকম পাস হতে হবে। তবে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইএসআরটি অথবা বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যানে ডিপ্লোমা বা উচ্চতর ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

এ ছাড়া পরিসংখ্যান তদন্তকারী পদে পরিসংখ্যান সংশ্লিষ্ট কাজে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞ হতে হবে।

জুনিয়র পরিসংখ্যান সহকারী ও ইনুমারেটর: এই দুটি পদে আবেদনের জন্য প্রার্থীকে পরিসংখ্যান, অর্থনীতি বা গণিতসহ এইচএসসি হতে হবে।

বেতন-ভাতা
নিয়োগপ্রাপ্ত পরিসংখ্যান তদন্তকারী ও থানা পরিসংখ্যানবিদ ১১,৩০০-২৭,৩০০ টাকা এবং পরিসংখ্যান সহকারী, জুনিয়র পরিসংখ্যান সহকারী ও ইনুমারেটর পদে ১১,০০০-২৬,৫৯০ টাকা স্কেলে বেতন পাবেন। এ ছাড়াও থাকবে অন্য সুবিধা।

যেভাবে আবেদন
আবেদন সংক্রান্ত বিস্তারিত জানা যাবে পরিসংখ্যান ব্যুরোর www.bbs.gov.bd -এ ওয়েবসাইটে। এ সাইট থেকে আবেদনও করা যাবে। এ ছাড়াও আবেদন ফরম সংগ্রহ করা যাবে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জেলা অফিস থেকেও।

আবেদন ফরম পাঠাতে পারেন এই ঠিকানায়- মহাপরিচালক, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, পরিসংখ্যান ভবন, ই-২৭/এ, আগারগাঁও, ঢাকা।

আবেদন করুন নিয়ম মেনে।favicon59-4

Leave a Reply