জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে চাকরির সুযোগ

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে চাকরির সুযোগ

  • ক্যারিয়ার ডেস্ক

লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিষ্ঠানটি ২১৮ জন নলকূপ মেকানিক নিয়োগ দেবে। নিয়োগপ্রাপ্তদের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন থানা সদর ও গ্রোথ সেন্টারে অবস্থিত পৌরসভাগুলোয় পাইপলাইনের মাধ্যমে পানি সরবরাহ ও এনভায়রনমেন্টাল স্যানিটেশন প্রকল্পে কাজ করতে হবে। আবেদন করা যাবে ১৭ আগস্ট পর্যন্ত।

কাজের ধরন

নলকূপ মেকানিকের মূল কাজ হবে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নলকূপ স্থাপন ও স্থাপনের পর রক্ষণাবেক্ষণসহ পরবর্তী বিষয়াদি দেখভাল করা। কাজ করতে হবে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীন ইউনিয়ন বা গ্রামপর্যায়ে।

আবেদন যোগ্যতা
পদটিতে আবেদনের জন্য এসএসসি বা সমমান পরীক্ষায় পাসের যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা
৩০ জুন ২০১৭ তারিখে সাধারণ প্রার্থীর বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

সতর্কতা
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। সেসব জেলাগুলো হচ্ছে—মাগুরা, নড়াইল, কুমিল্লা, বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠি, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান। তবে এসব জেলার মুক্তিযোদ্ধা কোটা এবং এতিম ও প্রতিবন্ধী প্রার্থীরা চাইলে আবেদন করতে পারেন।

বেতন-ভাতা
চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্তরা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৭তম গ্রেডে ৯০০০-২১,৮০০ টাকা হারে বেতন পাবেন। থাকবে অন্যান্য সুযোগ-সুবিধাও।

আবেদন বিস্তারিত
নির্ধারিত আবেদন ফরম পাওয়া যাবে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে www.dphe.gov.bd -এই ওয়েবসাইটে। এ ছাড়া আবেদন-সংক্রান্ত বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন এই ঠিকানায়_ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, ১৪ শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, কাকরাইল, ঢাকা।

নিয়ম মেনে আবেদন করুন।favicon59-4

Leave a Reply