পড়তে চাইলে অ্যানিমেশন মাল্টিমিডিয়া

পড়তে চাইলে অ্যানিমেশন মাল্টিমিডিয়া

  • ক্যারিয়ার ডেস্ক

দেশ যতোই এগিয়ে যাচ্ছে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ততোই আইটিনির্ভর হয়ে পড়ছে। যার ফলে আইটি সেক্টর হয়ে উঠেছে ক্যারিয়ার ডেভেলপমেন্টের জন্য তরুণ প্রজন্মের প্রথম পছন্দ। আইটি সেক্টরের বিভিন্ন ধরনের বিশেষায়িত শাখা যেমন—অ্যানিমেশন ও মাল্টিমিডিয়া, ইন্টেরিয়র ও আর্কিটেক্চার, হার্ডওয়্যার ও নেটওর্য়াকিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, ডাটাবেজ ম্যানেজমেন্ট, ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট, আউটসোর্সিং প্রভৃতি সেক্টরই স্বপ্নময় সম্ভাবনা সমৃদ্ধ। এজন্য দরকার বিশেষায়িত দক্ষতা ও জ্ঞানের গভীরতা এবং বাস্তবমুখী শিক্ষার প্রায়োগিক ক্ষমতা।

সাফল্যের সাথে শতশত শিক্ষার্থীকে প্রফেশনাল প্রশিক্ষণ প্রদান, আত্মকর্মসংস্থানে সহায়তা ও দেশের আর্থ-সামাজিক উন্নয়নে যুগান্তকারী ভূমিকা পালন করার জন্যই দীপ্তি আজ দেশের সেরা প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত। দীপ্তি পরিচালিত কোর্সগুলো সম্পূর্ণভাবে ব্যবহারিক ক্লাস ভিত্তিক যা সার্টিফাইড প্রফেশনাল প্রশিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হয়ে থাকে। কোর্সগুলোর বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে কোর্স শেষে বাধ্যতামূলক রিয়েল লাইফ প্রজেক্ট ওয়ার্ক ও ১-৩ মাস মেয়াদি ইন্টার্নশিপ যা একজন শিক্ষার্থীকে হাতে-কলমে কাজ শিখতে সাহায্য করে। এ বিষয়ে জানতে যোগাযোগ করতে পারেন ০১৭১৩৪৯৩২৬৭ এই নম্বরে।

কোর্সগুলো হলো—ডিপ্লোমা ইন আর্কিটেকচারাল ভিজ্যুয়ালাইজেশন, ডিপ্লোমা ইন থ্রিডি অ্যানিমেশন অ্যান্ড ভিজ্যুয়াল এফ/এক্স, ডিপ্লোমা ইন্টেরিয়র ডিজাইন, ডিপ্লোমা ইন হার্ডওয়্যার ও নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা ইন ওয়েব অ্যান্ড ই-কমার্স, ডিপ্লোমা-ইন সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন—ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট ‘দীপ্তি’, ৬৪/৬, লেকসার্কাস, পান্থপথ, কলাবাগান। ওয়েব: http://www.dipti.com.bdfavicon59-4

Leave a Reply