এখনই সময় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পড়ার

এখনই সময় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পড়ার

  • ক্যারিয়ার ডেস্ক

সম্প্রতি প্রকাশিত হয়েছে এসএসসি পরীক্ষার ফল। এখন সবাই ব্যস্ত কোন কলেজে ভর্তি হওয়া যায় সেই ভাবনায়। তবে যারা বুদ্ধিমান তারা ভাবছেন  ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ে পড়ার কথা। কারণ বর্তমানে প্রতিযোগীতাপূর্ণ চাকরির বাজারের পরিপ্রেক্ষিতে কর্মমূখী শিক্ষার কোনো বিকল্প নেই। একজন শিক্ষার্থীর ভালো ফল থাকা সত্ত্বেও শুধু কর্মপোযোগী শিক্ষার অভাবে ক্যারিয়ার গঠনে তার কাঙ্খিত সাফল্য পেতে ব্যর্থ হয়, অথবা বেকারত্বের অভিশাপ বরণ করে নিতে বাধ্য হয়। তবে একথা সত্য যে, বিশ্বব্যাপী চাকরির বাজারে প্রতিযোগীতা দিন দিন যেমন বেড়ে  চলেছে, একইভাবে বেড়ে চলেছে কর্মসংস্থানের সুযোগ। একজন শিক্ষার্থী এখন পড়াশুনা শেষ করে দেশে এবং দেশের বাইরেও ক্যারিয়ার গড়ার সুযোগ পাচ্ছে, যা অতীতে ছিল অনেকটা স্বপ্নের মতো। তবে ক্যারিয়ারের এই স্বপ্ন বা চাকরির বাজারের এই সুযোগকে কাজে লাগানোর জন্য যে বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ তা হলো সঠিক সময়ে ক্যারিয়ার বিষয়ে সঠিক পরিকল্পনা। আর এক্ষেত্রে বিশ্বব্যাপী দেখা গেছে কর্মমূখী শিক্ষার জোয়ার বা গুরুত্ব। ফলে শিক্ষার্থীরা ঝুকে পড়েছে কারিগরি শিক্ষার দিকে।

unnamed2কারিগরি শিক্ষার এই অফুরন্ত সম্ভাবনার দিকে লক্ষ্য রেখে ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউট। মানসম্পন্ন কারিগরি শিক্ষা পরিচালনাকারী প্রতিষ্ঠান হিসেবে ২০০৬-২০০৭ শিক্ষাবর্ষ হতে ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউট বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের অনুমোদনক্রমে ঢাকার ধানমন্ডিতে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রম পরিচালনা করে আসছে। প্রথম ব্যাচ থেকেই মানসম্পন্ন শিক্ষা প্রদানের কারণে প্রতিষ্ঠানটি বর্তমানে ইঞ্জিনিয়ারিং শিক্ষায় শীর্ষ স্থানে অবস্থান করছে।

কারিগরি শিক্ষায় এই সাফল্যের ধারাবাহিকতায় ২০১৭-১৮ শিক্ষাবর্ষে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের অনুমোদনে ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ( সিভিল, কম্পিউটার, ইলেক্ট্রিক্যাল, টেলিকমিউনিকেশন, আর্কিটেকচার এন্ড ইন্টেরিয়র ডিজাইন) ও ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ( টেক্সটাইল, গার্মেন্টস ডিজাইন এন্ড প্যাটার্ন মেকিং) ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

ড্যাফোডিল ফ্যামিলি চেয়ারম্যান জনাব মো. সবুর খানের নেতৃত্বে পরিচালিত এই প্রতিষ্ঠানে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে প্রতিষ্ঠানটিতে রয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত ক্লাসরুম, আধুনিক যন্ত্রপাতি সমৃদ্ধ ব্যাবহারিক ক্লাসরুম, দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী এবং তথ্য-প্রযুক্তিবিদদের সমন্বয়ে গঠিত একাডেমিক কাউন্সিল।

এছাড়াও প্রত্যেক শিক্ষার্থীর জন্য রয়েছে ফ্রি ল্যাপটপ এবং বিশ্বব্যাংকের অর্থায়নে মাসিক ৮০০টাকা বৃত্তি।

যোগাযোগ:  বাড়ি নং: ২বি, রোড নং: ১২, মিরপুর রোড, ধানমন্ডি, ঢাকা-১২০৯। ফোন: ০১৮৩৩১০২৮১০, ০১৭১৩৪৯৩২৪৬favicon59-4

Leave a Reply