কর্মী নেবে কাতার

কর্মী নেবে কাতার

  • ক্যারিয়ার ডেস্ক

কাতারের আমির তামিম বিন হামাদ আগামী বছরের শুরুর দিকে বাংলাদেশ সফর করবেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে তিনি এ সফর করবেন। দুই দেশের জন্য সুবিধাজনক সময়ে ওই সফরের তারিখ নির্ধারিত হবে। গত রবিবার কাতারের দোহায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী সুলতান বিন সাদ আল-মুরাইখিয়াত পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে এ কথা জানান।

এদিকে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকগুলোতে কাতারের প্রতিনিধিরা তরল প্রাকৃতিক গ্যাস ও বিদ্যুৎ উৎপাদন খাতে বিনিয়োগ করার এবং বাংলাদেশ থেকে অদক্ষ ও আধাদক্ষ কর্মীর পাশাপাশি চিকিৎসক, প্রকৌশলী, তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞ, ব্যাংকার ও ব্যবস্থাপনা বিশেষজ্ঞের মতো দক্ষ পেশাজীবী নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মুহাম্মাদ বিন আব্দুর রহমান বিন জাসেম আল থানির আমন্ত্রণে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী গত শনিবার থেকে গতকাল সোমবার পর্যন্ত কাতারে সরকারি সফর করেন। সফরকালে পররাষ্ট্রমন্ত্রী সৌজন্য সাক্ষাৎ করতে গেলে কাতারের প্রধানমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন নাসের বিন খলিফা আল থানি কাতারে অবস্থানরত প্রায় তিন লাখ ৮০ হাজার বাংলাদেশি কর্মীর সততা ও কঠোর পরিশ্রম এবং কাতারের উন্নয়নে তাদের ভূমিকার প্রশংসা করেন। কাতারের প্রধানমন্ত্রী বাংলাদেশের অগ্রগতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন।

অন্যদিকে বাংলাদেশের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকে কাতার জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সাংস্কৃতিক সংস্থার (ইউনেসকো) ২০১৭-২১ মেয়াদে মহাপরিচালক পদে কাতারের প্রার্থীকে সমর্থন দেওয়ায় বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা জানায়। পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী আগামী বছর ঢাকায় ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৪৫তম বৈঠক আয়োজনে সমর্থন ও সহযোগিতা চাইলে কাতার পূর্ণ সহযোগিতার আশ্বাস দেয়।favicon59-4

সূত্র: কালের কণ্ঠ

Leave a Reply