অ্যানিমেশন ও মাল্টিমিডিয়ার পাঠ

অ্যানিমেশন ও মাল্টিমিডিয়ার পাঠ

  • ক্যারিয়ার ডেস্ক

বুঝেশুনে পড়াশোনা করলে ক্যারিয়ার গড়া কঠিন কিছু নয়। বর্তমান প্রেক্ষাপটে অ্যানিমেশন ও মাল্টিমিডিয়া, ইন্টেরিয়র ও আর্কিটেকচার, হার্ডওয়্যার ও নেটওয়ার্কিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, ডাটাবেজ ম্যানেজমেন্ট, ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট, আউটসোর্সিং প্রভৃতি সেক্টর স্বপ্নময় সম্ভাবনাসমৃদ্ধ। দরকার বিশেষায়িত দক্ষতা ও জ্ঞানের গভীরতা এবং বাস্তবমুখী শিক্ষার প্রায়োগিক ক্ষমতা। আমাদের দেশে বাস্তবমুখী শিক্ষা গ্রহণের জন্য পর্যাপ্ত দক্ষ ও মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানের অভাবই এ ক্ষেত্রে প্রধান অন্তরায় হয়ে দেখা দিয়েছে। এ ক্ষেত্রে দীপ্তি প্রয়াসকে ব্যতিক্রম বলা যেতে পারে। সাফল্যের সঙ্গে শত শত শিক্ষার্থীকে প্রফেশনাল প্রশিক্ষণ প্রদান, আত্মকর্মসংস্থানে সহায়তা ও দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করার জন্যই দীপ্তির আজ সেরা প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত।

দীপ্তি পরিচালিত কোর্সগুলো সম্পূর্ণ ব্যবহারিক ও ক্লাসভিত্তিক, যা সার্টিফায়েড প্রফেশনাল প্রশিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হয়ে থাকে। কোর্সগুলোর বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে, কোর্স শেষে বাধ্যতামূলক রিয়েল লাইফ প্রজেক্ট ওয়ার্ক ও ১ থেকে ৩ মাসমেয়াদি ইন্টার্নশিপ, যা একজন শিক্ষার্থীকে হাতে-কলমে কাজ শিখতে সাহায্য করে। দীপ্তি পরিচালিত বিভিন্ন প্রশিক্ষণ কোর্সে দরিদ্র ও মেধাবী ছাত্রছাত্রীদের ড্যাফোডিল ফাউন্ডেশন বৃত্তি প্রদান করা হয়। নূ্যনতম এসএসসি পাস যে কোনো বয়সের কেউ এ কোর্সগুলোতে ভর্তি হতে পারবে। প্রফেশনাল প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দীপ্তি গত ১৩ বছরে কয়েক হাজার বেকার প্রশিক্ষণার্থীকে কর্মোপযোগী করে গড়ে তুলেছে, যাদের অনেকেই এখন নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত। এ ছাড়া রয়েছে প্রশিক্ষকদের সার্বক্ষণিক ও সার্বিক তত্ত্বাবধানে নির্দিষ্ট সময়ের মধ্যে কোর্স সমাপ্তি, পরীক্ষা গ্রহণ ও ফল মূল্যায়নের নিশ্চয়তা। নিয়মিত ও পর্যাপ্ত প্র্যাকটিক্যাল ক্লাসে কঠোরভাবে মান নিয়ন্ত্রণের কারণে কোর্স শেষে চাকরির নিশ্চয়তা শতভাগ।

সার্বক্ষণিক জেনারেটর, পাঠাগার, অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন আন্তর্জাতিক মানের কম্পিউটার ল্যাবসমৃদ্ধ বিশাল ক্যাম্পাস, যা ছাত্রছাত্রীদের শিক্ষার পরিবেশকে করে নিশ্চিত ও যুগোপযোগী। কর্মব্যস্তদের জন্য রয়েছে সান্ধ্যকালীন ক্লাসের ব্যবস্থা। বর্তমান সেশনে ভর্তি চলছে ।

যোগাযোগ : ৬৪/৬, লেক সার্কাস, পান্থপথ [রাসেল স্কয়ার], কলাবাগান, ঢাকা। ফোন :৯১৩৪৬৯৫, ০১৭১৩৪৯৩২৬৭।

Leave a Reply