লিংকড–ইনে জানা যাবে চাকরিপ্রার্থীদের কারা খুঁজেছেন

লিংকড–ইনে জানা যাবে চাকরিপ্রার্থীদের কারা খুঁজেছেন

  • ক্যারিয়ার ডেস্ক

পেশাজীবীদের সামাজিক যোগাযোগমাধ্যম লিংকড-ইন সম্প্রতি তাদের নেটওয়ার্কে নতুন একটি অনুসন্ধান সুবিধা যোগ করেছে। যেটি লিংকড-ইনে নিবন্ধনকারীদের চাকরি পাওয়ার সম্ভাবনাকে আরও বাড়িয়ে দেবে বলে মনে করছে প্রতিষ্ঠানটি। লিংকড-ইন বলছে, এই নতুন অনুসন্ধান-সুবিধা চাকরি খোঁজার মতো কষ্টকর প্রক্রিয়া সহজ করতে সাহায্য করবে তাদের ৫০ কোটি সদস্যকে।

8a527fc1ac96d1278f56aeeea33ace8d-595bc6ce5befeএই অনুসন্ধান-সুবিধা মোবাইল ও ডেস্কটপ—দুই যন্ত্রেই পাওয়া যাবে। এতে চাকরিপ্রার্থীরা দেখতে পারবেন, কতজন চাকরিদাতা তাঁদের প্রোফাইল দেখছে। এ ছাড়া নতুন যুক্ত হওয়া এই সুবিধার মাধ্যমে লিংকড-ইন সদস্যরা জানতে পারবেন কোন কোন প্রতিষ্ঠান তাঁদের ব্যাপারে আগ্রহী। প্রতিটি প্রতিষ্ঠান চাকরির বিজ্ঞাপন দেওয়ামাত্রই তাঁরা তা জানতে পারবেন। পাশাপাশি আরও তথ্য জানার জন্য তাঁদের প্রোফাইলে নিয়োগকারীদের যুক্ত করতে পারবেন।

লিংকড-ইনের পণ্য ব্যবস্থাপক চারু জাঙ্গিদ বলেন, ‘আমাদের নতুন এই সুবিধার মূল লক্ষ্য হলো মানুষকে বুঝতে সাহায্য করা, তাঁদের প্রোফাইল দেখে চাকরিদাতারা আসলে কী ধরনের প্রতিক্রিয়া দেখাচ্ছে, তা। আর তাঁদের কোন কোন দক্ষতাকে মূল্যবান মনে করছে চাকরিদাতারা। পাশাপাশি আমরা তাঁদের দেখাতে চাই, তাঁদের প্রোফাইল দেখে চাকরিদাতাদের মনে কী কী প্রশ্ন জাগছে এবং কীভাবে তারা তাঁদের প্রোফাইলকে আরও শক্তিশালী করতে পারে। মাইক্রোসফটের মালিকানাধীন লিংকড-ইনে এখন ১ কোটিরও বেশি চাকরির তালিকা রয়েছে এবং ৯০ লাখেরও বেশি প্রতিষ্ঠানের প্রোফাইল রয়েছে।

প্রতিষ্ঠানটি জানায়, প্রতি সপ্তাহে দুই কোটিরও বেশি চাকরিদাতা তাদের এই নতুন অনুসন্ধান-সুবিধাটি ব্যবহার করছেন। যাঁদের মধ্যে নিয়োগকর্তা, নিয়োগকারী, অন্যান্য সিদ্ধান্ত গ্রহণকারীসহ প্রতিষ্ঠানের শীর্ষ পর্যায়ের লোকজনও রয়েছেন।

সূত্র: সিনেট ও প্রথম আলোfavicon59-4

Leave a Reply