রূপালী ব্যাংক নিচ্ছে ৩২৮ কর্মকর্তা

রূপালী ব্যাংক নিচ্ছে ৩২৮ কর্মকর্তা

  • ক্যারিয়ার ডেস্ক

রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংক লিমিটেডে ৩২৮ জন কর্মকর্তার (ক্যাশ) নিয়োগ-প্রক্রিয়া অনলাইনে ইতিমধ্যে শুরু হয়ে গেছে। বাংলাদেশ ব্যাংক বিভিন্ন পত্রিকায় এক বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এই নিয়োগের বিষয়টি জানিয়েছে। পদটিতে আবেদন করা যাবে ৩১ জুলাই পর্যন্ত। নিয়োগ বিজ্ঞপ্তিটি https://erecruitment.bb.org.bd/onlineapp/joblist.php –এই লিংকে পাওয়া যাবে।

আবেদনের যোগ্যতা: এ পদে আবেদন করতে হলে প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণির বা সমমানের গ্রেড পয়েন্টের স্নাতকোত্তর ডিগ্রিধারী অথবা চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি পাস হতে হবে। কোনো একাডেমিক পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমানের গ্রেড পয়েন্ট গ্রহণযোগ্য হবে না।
এসএসসি ও এইচএসসিতে ফলাফলের ক্ষেত্রে জিপিএ-৩ বা তদূর্ধ্ব প্রথম শ্রেণি, ২ থেকে ৩-এর কম দ্বিতীয় বিভাগ, জিপিএ-১ থেকে ২-এর কম তৃতীয় বিভাগ বলে গণ্য হবে। অনার্সে বা মাস্টার্সে ৫ পয়েন্ট স্কেলে ৩.৭৫ বা তদূর্ধ্ব প্রথম শ্রেণি, ২.৮১৩ বা তদূর্ধ্ব কিন্তু ৩.৭৫-এর কম দ্বিতীয় শ্রেণি, ২.০৬৩ বা তদূর্ধ্ব কিন্তু ২.৮১৩-এর কম তৃতীয় বিভাগ বলে গণ্য হবে। এ ছাড়া অনার্সে বা মাস্টার্সে ৪ পয়েন্ট স্কেলে সিজিপিএ-৩ বা তদূর্ধ্ব প্রথম শ্রেণি, ২.২৫ বা তদূর্ধ্ব কিন্তু ৩-এর কম দ্বিতীয় শ্রেণি, ১.৬৫ বা তদূর্ধ্ব কিন্তু ২.২৫-এর কম তৃতীয় শ্রেণি বলে গণ্য হবে।
প্রার্থীকে কম্পিউটার স্কিল-সম্পন্ন হতে হবে। সাধারণ প্রার্থীদের বয়স ০১-০৭-২০১৭ তারিখে সর্বোচ্চ ৩০ বছর থাকতে হবে। অন্যদিকে মুক্তিযোদ্ধা বা মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি: আগ্রহী প্রার্থীদের আবেদন করতে হবে বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইট erecruitment.bb.org.bd-এ অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে। ফরম পূরণ করার নিয়ম ও অন্য শর্তাবলি ওয়েবসাইটে পাওয়া যাবে। অনলাইনে আবেদন করার পর প্রাপ্ত Tracking Number Formটি যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। প্রার্থীদের প্রাথমিকভাবে কোনো কাগজপত্র প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষা গ্রহণের পর উত্তীর্ণ প্রার্থীদের কাছ থেকে আবেদনে উল্লেখিত তথ্যাদির সমর্থনে প্রয়োজনীয় কাগজপত্র আহ্বান করা হবে। এই নিয়োগের ক্ষেত্রে কোটাসংক্রান্ত নীতিমালা ও অন্যান্য বিধিবিধান অনুসরণ করা হবে। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্থায়ী ঠিকানা হিসেবে স্বামীর স্থায়ী ঠিকানা ব্যবহার করতে হবে।

নিয়োগ পদ্ধতি বেতনাদি: বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনের নির্ধারিত সময় শেষে প্রার্থীদের প্রথমে ১ ঘণ্টার ১০০ নম্বরের এমসিকিউ, এরপর ২ ঘণ্টার ২০০ নম্বরের লিখিত এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এমসিকিউ, লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চূড়ান্তভাবে নির্বাচিত একজন কর্মকর্তা (ক্যাশ) জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৬ হাজার টাকা স্কেলে বেতন ও অন্যান্য সুবিধা পাবেন।

সূত্র: প্রথম আলোfavicon59-4

Leave a Reply