স্কিল জবসে ‘এপটিস টেস্ট সেন্টার’-এর উদ্বোধন

স্কিল জবসে ‘এপটিস টেস্ট সেন্টার’-এর উদ্বোধন

  • ক্যারিয়ার ডেস্ক

চাকরির পোর্টাল স্কিল জবসের কার্যালয়ে চালু হলো ইংরেজি দক্ষতা প্রমাণের পরীক্ষাকেন্দ্র ‘এপটিস টেস্ট সেন্টার (APTIS Test Center)।’ রাজধানীর ধানমণ্ডিতে অবস্থিত স্কিল জবসের কার্যালের আজ সোমবার (১৮ ফেব্রুয়ারি) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ব্রিটিশ কাউন্সিলের ডিরেক্টর অব এক্সামিনেশন সেবাস্তিন পিয়ার্স কেন্দ্রটির উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য এবং স্কিল জবসের উপদেষ্টা অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিলের হেড অব বিজনেস ডেভলপমেন্ট সারওয়াত রেজা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান। এছাড়া আরও উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উর্ধ্বতন সহকারি পরিচালক আমেনা হাসান এনা, ক্যারিয়ার ডেভলপমেন্ট সেন্টারের পরিচালক আবু তাহের খান, স্কিল জবসের অপারেশনাল ম্যানেজার আবদুল্লাহ আল মামুন বাদশাহ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সেবাস্তিন পিয়ার্স বলেন, ইংরেজি দক্ষতা প্রমাণের জন্য বিশ্বব্যাপী পরিচিত একটি পরীক্ষার নাম এপটিস টেস্ট। ব্রিটিশ কাউন্সিল বিভিন্ন কেন্দ্রে এই পরীক্ষা গ্রহণ করে থাকে। আজ থেকে স্কিল জবস কার্যালয়েও একটি এপটিস টেস্ট কেন্দ্র প্রতিষ্ঠিত হলো। কেন্দ্রটি তার পছন্দ হয়েছে বলে জানান সেবাস্তিন পিয়ার্স। এসময় তিনি আরো বলেন, আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এই কেন্দ্রটি নিঃসন্দেহে শিক্ষার্থীদের উপকৃত করবে।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম বলেন, বৈশ্বিক প্রতিযোগিতার এই যুগে ইংরেজিতে দক্ষ না হয়ে উপায় নেই। শুধু ইংরেজিতে প্রয়োজনীয় দক্ষতা না থাকার কারণে আমাদের অনেক তরুণ শিক্ষার্থী আন্তর্জাতিক পরিমণ্ডলে ভালো চাকরি থেকে বঞ্চিত হচ্ছে। এঅবস্থার পরিবর্তনে এই এপটিস টেস্ট সেন্টার ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Leave a Reply