ঢাকায় আসছেন ভারতের ব্যবসায়ী প্রতিনিধিরা

ঢাকায় আসছেন ভারতের ব্যবসায়ী প্রতিনিধিরা

  • অর্থ ও বাণিজ্য

ভারতের ব্যবসায়ী সংগঠন কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির (সিআইআই) ১৩ সদস্যের প্রতিনিধিদল ৮-১০ নভেম্বর বাংলাদেশ সফর করবেন। মূলত বাংলাদেশে ওই সংগঠনের অংশীদার প্রতিষ্ঠানের পণ্য রপ্তানি ও ব্যবসায় সুযোগ খুঁজতে তাঁরা এ সফরে আসছেন।

সিআইআইর পূর্বাঞ্চলীয় বিভাগের কর্মকর্তাদের বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসের অনলাইনে রোববারের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ সফরে সিআইআইর যে প্রতিনিধিদল আসছে, তার নেতৃত্ব দেবেন সংগঠনটির পূর্বাঞ্চলীয় বিভাগের ইনভেস্টমেন্ট টাস্কফোর্সের চেয়ারম্যান ও টাটা স্টিল লিমিটেডের (গোপালপুর প্রকল্প) ভাইস প্রেসিডেন্ট অরুণ মিশ্র। দেশটির এই ব্যবসায়ী দল বাংলাদেশে জ্বালানি, খনি, বিদ্যুৎ, স্টিল, বস্ত্র, অবকাঠামো, স্বাস্থ্যসেবা, মাঝারি প্রকৌশল, প্রশিক্ষণ ও শিক্ষা খাতের বিনিয়োগ পরিবেশের ওপর বিশেষ নজর দেবে।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে অরুণ মিশ্র বলেন, ভারতের পূর্ব ও উত্তর-পূর্বাঞ্চলে ব্যবসা ও বিনিয়োগের ওপর বিশেষ জোর দিচ্ছে সিআইআই। এ জন্য বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে আরো ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করছি, আমরা উভয় দেশের জন্য ভালো কিছু করতে পারব। favicon59-4

Leave a Reply