মায়েদের স্বাবলম্বী করবে ‘মম-প্রেনিউর’

মায়েদের স্বাবলম্বী করবে ‘মম-প্রেনিউর’

  • উদ্যোক্তা ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে এবং বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের বাস্তবায়নে আগামি ১০ই মার্চ ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মম-প্রেনিউর—এবার মায়েরা হবে স্বাবলম্বী’। বাংলাদেশে এই প্রথম মায়েদের স্বাবলম্বী এবং সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

‘মম প্রেনিউর—এবার মায়েরা হবে স্বাবলম্বী’ অনুষ্ঠানটি প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খান।

একজন দক্ষ মা ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রধান হাতিয়ার। প্রায়শই দেখা যায় অনেক মায়েরা তাদের ছেলে মেয়েদের জন্যে স্কুলের সামনে অপেক্ষা করে তাদের মুল্যবান সময় ব্যয় করে থাকে। তাদের জ্ঞান, স্বক্ষমতা, সময় এবং আগ্রহ রয়েছে কিন্তু দিক নির্দেশনার এবং পেশাগত দক্ষতার অভাবে সেই স্বক্ষমতাগুলো নিস্ক্রিয় হয়ে আছে। সেই মায়েদের সুপ্ত প্রতিভা এবং নিস্ক্রিয় স্বক্ষমতাকে জাগ্রত করতে পারলে তাদের সম্ভাবনার বিকাশ ঘটবে। ‘মম-প্রেনিউর—এবার মায়েরা হবে স্বাবলম্বী’ উদ্যোগটি সেই সকল মায়েদের জন্যে যাদেরকে প্রশিক্ষণের আওতায় এনে দিক নির্দেশনা দিয়ে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলবে। যাতে তারা তাদের নিজেদের পারিবারিক অর্থনীতিতে অবদান রাখতে পারে ও ঘরে বসে উপার্জন করতে পারে এবং পাশাপাশি (ফেসবুক কমার্স) এর সুবিধা নিতে পারে। পছন্দের বিষয়ের ওপর উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে মায়েদের সহায়তা করবে ‘মম-প্রেনিউর—এবার মায়েরা হবে স্বাবলম্বী’। এই প্রশিক্ষণটি মায়েদের সৃজনশীলতা বিকাশে সাহায্য করবে।

এই ‘মম-প্রেনিউর—এবার মায়েরা হবে স্বাবলম্বী’ সম্পর্কিত বিস্তারিত তথ্যসমুহ ১৭ই ফেব্রুয়ারি, জাতীয় প্রেস ক্লাবে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে তুলে ধরেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল ড. মো. মাহমুদুল হাসান। উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনিস্টিটিউট এর উপদেষ্টা কে এম হাসান রিপন, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন সহকারি পরিচালক আনোয়ার হাবিব কাজল ও আমেনা হাসান এনা। বিস্তারিত: mom.dis.edu.bd

 

Leave a Reply