তুরস্কের পথে ৪ শিক্ষার্থী

তুরস্কের পথে ৪ শিক্ষার্থী

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চার জন মেধাবী শিক্ষার্থী তুরস্কের কারাবুক বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত ‘মেভলানা বৃত্তি ২০১৭-১৮’ অর্জন করেছেন। শিক্ষার্থী চারজন হলেন, ব্যবসায় প্রশাসন বিভাগের আমিনা বিনতে ইসলাম শিউলী ও নাহিদ সুলতানা এবং ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মাহবুব শরিফ ও ফিরোজ আহমেদ। বৃত্তির আওতায় এই চার শিক্ষার্থী কারাবুক বিশ্ববিদ্যালয়ে এক সেমিস্টার অধ্যয়নের সুযোগ পাচ্ছেন। এ উদ্দেশ্যে আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) তারা তুরস্কের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করেছেন। তুরস্ক যাত্রার প্রাক্কালে তারা বিশ্ববিদ্যালযের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলামের সাথে বিদায়ী সাক্ষাত করেন।

কারাবুক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রয়েছে শিক্ষার্থী ও শিক্ষক বিনিময় প্রকল্প। এ প্রকল্পের আওতায় বিশ্ববিদ্যালয় দুটি গত পাঁচ বছর ধরে বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে আসছে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সর্বদা মেধা ও যোগ্যতাকে মূল্যায়ন করে থাকে। বিশেষতঃ যেসব শিক্ষার্থী ইতিবাচক কাজকর্ম ও ক্যারিয়ারের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জ্বল করতে তৎপর তাদের দিকে বিশ্ববিদ্যালয়ের হাত সর্বদা প্রসারিত রাখে।

Leave a Reply